adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তীব্র গরমে মড়ার উপর খাঁড়ার ঘা লোডশেডিং (ভিডিও)

ডেস্ক রিপাের্ট: জ্যৈষ্ঠের তীব্র গরমে হাঁসফাঁস অবস্থা দেশের মানুষের। তার মধ্যে মড়ার উপর খাঁড়ার ঘা হয়ে দাঁড়িয়েছে লোডশেডিং। এতে ব্যহত হচ্ছে শিক্ষার্থীদের লেখাপড়া, ব্যবসা-বাণিজ্যসহ স্বাভাবিক জীবনযাত্রা।

তথ্যমতে, বৃহস্পতিবার নগরীতে হালকা বৃষ্টির পরও তীব্র গরম ও লোডশেডিংয়ে সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়েছে নিম্ন আয়ের মানুষ। সারাদিন পরিশ্রমের পর রাতে পরিপূর্ণ বিশ্রাম করতে না পারায় অতিষ্ঠ হয়ে উঠেছে তাদের জীবন। অনেকেই আবার তীব্র গরমে বাসায় না থেকে ঘুমাচ্ছেন খোলা মাঠে। তাদের মধ্যে একজন রিকশাচালক মোশারফ হোসেন।

তিনি বলেন, তীব্র গরমে সারাদিন পরিশ্রমের পর রাতে বাসায় বিদ্যুৎ না থাকায় হাতিরঝিলে এসেছি। বিদ্যুৎ বিপর্যয়ের শুরু থেকেই রাতে লেকের পাড়ে বিছানা করে ঘুমাই।

শুধু মোশারফই নয়, তার মতো অনেকেই তীব্র তাপদাহ এবং লোডশেডিংয়ের কারণে খোলা মাঠে ঘুমাতে এসেছেন। তাদের মধ্যে কেউ হাতপাখা দিয়ে ছোট্ট শিশুকে বাতাস করছে। আবার কেউ খালি গায়ে গামছা গলায় বিদ্যুতের অপেক্ষায়। গরম আর লোডশেডিংয়ের মাঝে একটু স্বস্তির খোঁজে মধ্যরাতেও ঘরের বাইরে তারা।

সরকার বলছে, ডলার সংকটে তেল ও গ্যাস আমদানি ব্যহত হচ্ছে। তাই চাহিদা অনুসারে বিদ্যুৎ উৎপাদন হচ্ছে না। দেশে লোডশেডিং পরিস্থিতি যে অসহনীয় হয়ে উঠেছে, তা খোদ বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদও স্বীকার করেছেন।

তিনি বলেন, হিটওয়েভ হওয়ায় চাহিদা বেড়েছে। জ্বালানি জোগান দিতে কষ্ট হচ্ছে। অনেক কেন্দ্র অর্ধেক উৎপাদন করছে। ফলে কিছুদিন ধরে লোডশেডিং বেড়ে গেছে। আগামী দুই সপ্তাহের মধ্যে বিদ্যুৎ সরবরাহ পরিস্থিতির উন্নতি হবে। আরটিভির সৌজন্যে

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া