adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

চট্টগ্রাম উপকূল অতিক্রম করেছে ‘কোমেন’

42_76497_0নিজস্ব প্রতিবেদক : উত্তর-পূর্ব বঙ্গোপসাগর ও সংলগ্ন বাংলাদেশের উপকূলীয় এলাকায় অবস্থানরত ঘূর্ণিঝড় কোমেন চট্টগ্রাম উপকূল অতিক্রম করেছে। বাতাসের গতিবেগ ঘণ্টায় ৬০-৭- কিলোমিটার। চট্টগ্রাম-কক্সবাজারের উপকূলীয় এলাকায় জারি করা ৭ নম্বর বিপদ সংকেত অপরিবর্তিত রয়েছে।
বৃহস্পতিবার সন্ধ্যায় আবহাওয়া অধিদপ্তরের খবরে বলা হয়েছে,ঘূর্ণিঝড়টি দুর্বল হয়ে মধ্যরাতে উপকূল অতিক্রম করার কথা বলা হলেও রাত ১০টার থেকেই এটি কিছুটা দুর্বল হয়ে উপকূল অতিক্রম করতে শুরু করে। এর আগে কক্সবাজার ও টেকনাফে ঝড়ে গাছ পড়ে তিন জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

বৃহস্পতিবার বিকেল ৩টার দিকে আবহাওয়া অধিদপ্তরের ওয়েব সাইটে প্রকাশিত বিশেষ বিজ্ঞপ্তিতেই ঘূণিঝড়টি দুর্বল হওয়ার খবর দেয়া হয়। এতে ঊপকূলীয় এলাকায় ঝড়টির আঘাত হানার শঙ্কা কিছুটা কমে এসেছে বলে মনে করছেন আবহাওয়াবিদরা।

আবহাওয়া অধিদপ্তরের বিশেষ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, বৃহস্পতিবার বিকেল ৩টায় চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ৫৫ কিলোমিটার দণি-পশ্চিমে, কক্সবাজার উপকূল থেকে ৮৫ কিলোমিটার উত্তর-পশ্চিমে, মংলা সমুদ্রবন্দর থেকে ২০৫ কিলোমিটার দণি-পূর্বে এবং পায়রা সমুদ্রবন্দর থেকে ১২০ কিলোমিটার দণি-পূর্বে অবস্থান করছিল কোমেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া