adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মেসির জন্মদিনে যা করলেন রোনালদো ভক্তরা!

30স্পোর্টস ডেস্ক : বার্সেলোনায় ক্যারিয়ারের শুরুর দিকে লিওনেল মেসি কত নম্বর জার্সি পরে খেলতেন, মনে আছে? ভুলে গেলেও সমস্যা নেই। কারণ, শুরুর দিকের সেই জার্সি নম্বরটা মনে করিয়ে দিয়েছেন এক মেসি-ভক্ত। আজ ২৪ জুন, মেসির ৩০তম জন্মদিন। টুইটার, ফেসবুকে ছবি পোস্ট করে, অভিনন্দন জানিয়ে দিনটিকে নানাভাবে উদযাপন করছেন মেসি-ভক্তরা। এক ভক্ত যেমন পোস্ট করেছেন মেসির ক্যারিয়ারের শুরুর দিকের এক ছবি। তাতে দেখা যাচ্ছে মেসির জার্সি নম্বর ৩০। প্রিয় তারকার ৩০তম জন্মদিনে ছবিটি পোস্ট করে নিচে ক্যাপশনে লিখেছেন, বার্সেলোনায় মেসির প্রথম জার্সি নম্বর ছিল ৩০। আজ সে ৩০ বছরে পা দিচ্ছে।’
বিশ্বজুড়ে এ রকম লক্ষ লক্ষ ভক্ত-সমর্থক ছবি পোস্ট করে, শুভেচ্ছা জানিয়ে দিনটি উদযাপন করছেন। কিন্তু প্রিয় তারকার জন্মোৎসব পালন করতে গিয়ে তারা মেসি-ভক্তরা পড়ে গেছে বিপত্তিতেও। মেসির জন্মদিনের পার্টিতে যে অনাহুতভাবে ঢুকে পড়েছেন ক্রিস্তিয়ানো রোনালদো ভক্তরাও। আর অনধিকারচর্চা করে রোনালদো ভক্তদের ঢূকে পড়া মানেই তো বিতর্কের প্রবেশ!

জন্মদিনে মেসিকে শুভেচ্ছা জানিয়ে চ্যাম্পিয়ন্স লিগের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে অসংখ্য মানুষ টুইট করেছে। তার মধ্যে কিছু কিছু টুইটের ভাষা দেখেই মেসি-ভক্তরা নিশ্চিত, এসব রোনালদো ভক্তদেরই কাজ! রোনালদো ভক্তরা ছাড়া মেসির জন্মদিনের আনন্দঘন এই মুহূর্তে এসব বিতর্কিত মন্তব্য কেউ করতে পারে না।

একজনে যেমন টুইট করেছেন, ‘দ্য গ্রেটেস্ট?’ দ্য গ্রেটেস্ট বললে কথা ছিল না। কিন্তু তার সঙ্গে প্রশ্নবেধক চিহ্ন জুড়ে দেওয়া কেন? তার মানে স্পষ্ট, তিনি মেসিকে গ্রেটেস্ট মানতে রাজি নন। আর রোনালদো ভক্তরা তেমনটা কে মনে করবেন!
অন্য আরেকজন লিখেছেন, ‘সেরা খেলোয়াড়, তবে রোনালদোর পর।’ আরেকজনে লিখেছে, ‘ভলো খেলোয়াড়, তবে ক্রিস্তিয়ানো রোনালদো, পেলে ও ম্যারাডোনার পর।’ অন্য আরেকজন লিখেছেন, ‘মেসি আজ ৩০ বছরে পা দিচ্ছে। ক্রিস্তিয়ানো রোনালদো ৮৬৯ দিন আগেই বয়সের এই মাইলফলকে পৌঁছেছেন। কী দারুণ প্রতিদ্বন্দ্বিতা!’ শুধু মন্তব্য করাই নয়, নিজেকে অতি রোনালদো-ভক্ত প্রমাণ করতে গিয়ে কেউ কেউ রোনালদোর গোল উদযাপনের ছবিও পোস্ট করেছেন। একজন পোস্ট করেছেন চ্যাম্পিয়ন্স লিগের ট্রফি হাতে রোনালদোর হাসিমাখা ছবিও।
রোনালদো-ভক্তদের এই অযাচিত প্রবেশ অবশ্য মেসি-ভক্তদের শুভেচ্ছা জোয়ার থামাতে পারছে না। ইন্টারনেট

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া