adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

না.গঞ্জ থেকে শিক্ষা না নিলে খেসারত দিতে হবে বিএনপিকে-বললেন জাফরুল্লাহ

j-jনিজস্ব প্রতিবেদক: নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন থেকে শিক্ষা না নিলে খেসারত দিতে হবে বলে বিএনপিকে সতর্ক করেছেন গণস্বাস্থ্যকেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। তিনি বলেন, সেখানে ডা. সেলিনা হায়াৎ আইভী যোগ্যতার কারণেই বিজয়ী হয়েছেন। বিএনপিকেও যোগ্যতা অর্জন করতে হবে বলে মনে করেন তিনি।

২৩ ডিসেম্বর শুক্রবার সেগুনবাগিচায় স্বাধীনতা হল মিলনায়তনে বাংলাদেশ নিউ জেনারেশন পার্টি-বিএনজিপির ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ‘আগামী জাতীয় নির্বাচন ও জনপ্রত্যাশা’ শীর্ষক এক আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সাংগঠনিক দুর্বলতার সমালোচনা করে বিএনপিপন্থী এই বুদ্ধিজীবী বলেন, ‘বিএনপি কর্মসূচি নির্ধারণ করে ঠিকই, কিন্তু প্রয়োগের প্রক্রিয়া বারবার ভুল করে। এই আইভীর সৃষ্টিতেও বিএনপিক কিছুটা অবদান রয়েছে।’

জাফরুল্লাহ বলেন, ‘শক্তিশালী নির্বাচন কমিশন হলেই গণতন্ত্র ফিরিয়ে আনা সম্ভব নয়। গণতন্ত্র ফিরিয়ে আনতে হলে জনগণকে সাথে নিয়ে গণআন্দোলনের সূচনা করতে হবে। আর এই গণআন্দোলনের জন্য ১৯৫৪-র মতো যুক্তফ্রন্ট গঠন করতে হবে।’ গণতন্ত্রহীনতা আর অবাধ দুর্নীতির রোধে সমাধানের পথ খুঁজে বের করতে হবে বলেও মনে করেন তিনি।

বিচার বিভাগ প্রসঙ্গে তিনি বলেন, ‘বিচার বিভাগ আমাদের শেষ ভরসাস্থল। এই বিভাগকে কার্যকর করতে হবে। সবার কাছে গ্রহণযোগ্য ও পেশীশক্তি বর্জিত নির্বাচনের জন্য সেনাবাহিনীকে অর্ন্তভুক্ত করতে হবে। আমাদের দেশের সেনাবাহিনী অন্য দেশে শান্তি ফিরয়ে আনতে পারলে আমার দেশে শান্তি প্রতিষ্ঠায় কেন কাজ করতে পারবে না।’

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাবেক রাষ্ট্রপতি ও বিকল্পধারা বাংলাদেশের সভাপতি অধ্যাপক ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী।

বিএনজিপির সভাপতি জাহিদ ইকবালের সভাপতিত্বে আলোচনায় আরও অংশ নেন বিএনপি চেয়াপারসনের উপদেষ্টা অধ্যাপক ড. সুকমল বড়ুয়া, সাবেক এমপি গোলাম মাওলানা রনি, বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া, এনডিপি প্রেসিডিয়াম সদস্য মো. মঞ্জুর হোসেন ঈসা, বিএনপির নির্বাহী কমিটির সদস্য মেজর (অব.) মোহাম্মদ হানিফ প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া