adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাকায় ২-৩ বার, গ্রামে ৬-৭ বার লোড শেডিং!

ডেস্ক রিপাের্ট : জ্বালানি সাশ্রয়ে গত মঙ্গলবার থেকে রাজধানীসহ দেশজুড়ে শুরু হয়েছে এলাকাভিত্তিক লোড শেডিং। সরকারের পক্ষ থেকে দিনে একবার এক ঘণ্টা করে লোড শেডিং দেওয়ার কথা বলা হলেও রাজধানীরসহ দেশজুড়ে একাধিকবার লোড শেডিং করা হচ্ছে। চাহিদার তুলনায় কম বিদ্যুৎ বরাদ্দ পাওয়ায় সরকারের এক ঘণ্টা লোড শেডিংয়ের ঘোষণা আর রক্ষা করতে পারছে না বিদ্যুৎ বিতরণ কম্পানিগুলো। ফলে বাধ্য হয়ে তারা শিডিউল করে একাধিকবার লোড শেডিং করছে।

বিদ্যুৎ কম্পানিগুলো চাহিদার তুলনায় কম বিদ্যুৎ পাওয়ায় রাজধানীতে একবারের জায়গায় দুই থেকে তিনবার লোড শেডিং করা হলেও রাজধানীর বাইরের জেলাগুলোতে ছয় থেকে সাতবার করেও লোড শেডিং করার খবর পাওয়া যাচ্ছে।

বিদ্যুৎ বিতরণ কম্পানিগুলো বলছে, চাহিদার তুলনায় বিদ্যুৎ কম পাওয়ায় এলাকাভিত্তিক শিডিউল অনুযায়ী এক ঘণ্টার লোড শেডিংয়ের নির্দেশনা মানা যাচ্ছে না। ফলে বাধ্য হয়ে তারা একাধিবার লোড শেডিং করছে।

রাজধানীতে গতকাল বৃহস্পতিবারের জন্য শোড শেডিংয়ের যে শিডিউল প্রকাশ করেছে বিদ্যুৎ বিতরণকারী প্রতিষ্ঠান ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কম্পানি লিমিটেড (ডেসকো), সেখানে দেখা গেছে রাজধানীর বেশ কিছু এলাকা এক ঘণ্টা করে তিনবার পর্যন্ত লোড শেডিংয়ের আওতায় রাখা হয়েছে।

ডেসকোর ব্যবস্থাপনা পরিচালক (এমডি) কাওসার আমীর আলী বলেন, ‘চাহিদার তুলনায় কম বিদ্যুৎ বরাদ্দ পাওয়ায় শিডিউলে একাধিকবার লোড শেডিং রাখতে হচ্ছে। আমরা চেষ্টা চালিয়েও এখন আর এক ঘণ্টার লোড শেডিংয়ের সিদ্ধান্ত মানতে পারছি না। আগে শুধু পিক আওয়ারে (সন্ধ্যায়) একবারের জায়গায় দুইবার লোড শেডিং রাখা হয়েছিল, এখন থেকে দিনের বেলায়ও একাধিকবার লোড শেডিং রাখতে হবে। -কালেরকণ্ঠ

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া