adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চট্টগ্রামের আরও কয়েকজন মন্ত্রী হচ্ছেন

secraডেস্ক রিপাের্ট : মন্ত্রিসভা পুনর্গঠনের আভাসে চট্টগ্রামের নেতাদের মধ্য থেকে কয়েকজনকে মন্ত্রী করা হতে পারে বলে গুঞ্জন চলছে। মন্ত্রিসভা পুনর্গঠন বিষয়ে ইঙ্গিত দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। চট্টগ্রামের বর্তমান মন্ত্রীদের পাশাপাশি নতুন করে কয়েকজনের নামও আলোচনায় এসেছে। দলীয় সূত্র জানায়, চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছিরউদ্দিনও মন্ত্রীর পদমর্যাদা পেতে পারেন। ইতিমধ্যে প্রধানমন্ত্রী ও দলের সভানেত্রী শেখ হাসিনা আওয়ামী লীগের কেন্দ্রীয় বিভিন্ন কমিটিতে যোগ্য, ত্যাগী নেতা হিসেবে চট্টগ্রামের প্রবীণ-নবীনে মিলে আটজনকে স্থান দিয়েছেন। এদের মধ্যে প্রেসিডিয়াম সদস্য, উপদেষ্টা পরিষদ সদস্য, নির্বাহী পরিষদের বিভিন্ন পদ রয়েছে। তবে বাণিজ্যিক রাজধানী চট্টগ্রামের ব্যাপক উন্নয়নের দাবি তুলে গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ে আরও কয়েকজন মন্ত্রী দেওয়ার দাবি জানান দলের নেতাসহ সংশ্লিষ্টরা।

চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের প্রশাসক এম এ ছালাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই চট্টগ্রামের দায়িত্ব নিয়েছেন। সেভাবেই নগর ও জেলায় উন্নয়নমূলক কর্মকাণ্ডসহ বড় বড় প্রকল্পের কাজও চলছে। একই সঙ্গে কেন্দ্রীয় আওয়ামী লীগের কমিটিতে চট্টগ্রামের নেতাদের মূল্যায়নও করেছেন। এতে দলের সভানেত্রী ও প্রধানমন্ত্রী চট্টগ্রামের অতীত বা রাজনৈতিক কর্মকাণ্ড বিবেচনা করে মন্ত্রিপরিষদ পুনর্গঠনে বর্তমান মন্ত্রীদের পাশাপাশি চট্টগ্রামের আরও কয়েকজন নেতার মূল্যায়ন হবে আশা করছি।

সূত্র জানায়, যারা মন্ত্রী হতে পারেন তাদের মধ্যে রয়েছেন : চট্টগ্রামের সাবেক সিটি মেয়র ও নগর আওয়ামী লীগের সভাপতি এ বি এম মহিউদ্দিন চৌধুরী, নবগঠিত কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং সাবেক বন ও পরিবেশমন্ত্রী ড. হাছান মাহমুদ, রেলপথ মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরী এমপি, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আফসারুল আমীন এমপি। এ ছাড়া বর্তমানে দায়িত্বরত গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি, প্রবাসী কল্যাণমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি, ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি বহাল থাকবেন।

এদিকে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটিতে গুরুত্বপূর্ণ পদ ও পূর্ণ মন্ত্রিত্বের দাবিতে প্রথমবারের মতো খুলনায় প্রকাশ্যে মানববন্ধন ও মিছিল হয়েছে। গতকাল সংসদ সদস্য বেগম মন্নুজান সুফিয়ানের পক্ষে খালিশপুর পিপলস চত্বরে এ মানববন্ধন ও মিছিল হয়। বিডিপ্রতিদিন

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2016
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া