adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘সংলাপ হবে না – এ সপ্তাহেই আন্দোলন থেমে যাবে’

r213নিজস্ব প্রতিবেদক : বিএনপিসহ ২০ দলের অবরোধসহ সকল আন্দোলন এক সপ্তাতের মধ্যে বন্ধ হয়ে যাবে। কিন্তু ওদের সঙ্গে আওয়ামী লীগের সংলাপ হবে না। কথাগুলো বলেছেন, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত। 
শুক্রবার দুপুরে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনে বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন সুরঞ্জিত।
বৃহস্পতিবার বিজিবি মহাপরিচালকের দেয়া বক্তব্যের পক্ষে যুক্তি দিয়ে সুরঞ্জিত বলেন, ‘মানুষের প্রাণ রক্ষা করা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্তব্য। এজন্য তারা গুলি করতে পারে।’ বিজিবিপ্রধানের ওই বক্তব্যে দেশবাসীর সমর্থন রয়েছে বলেও দাবি করেন তিনি।
ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাজী মোহাম্মদ সেলিমের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ফয়েজ উদ্দিন মিয়া, সাম্যবাদী দলের একাংশের পলিটব্যুরো সদস্য হারুন চৌধুরী প্রমুখ।
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে উদ্দেশ করে সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, ‘আপনি যতই কূটনীতিকদের নিয়ে বসেন, লাভ নাই। বিশ্বের কোনো দেশই সন্ত্রাস ও নাশকতাকারীদের সঙ্গে নেই। আপনার সঙ্গেও নেই। পুরো দেশবাসীর সঙ্গে আমরাও উদ্বিগ্ন, উতকণ্ঠিত। দেশে বেশি দিন এই নাশকতা চলতে দেয়া যায় না। এ সপ্তাহের মধ্যে এই আন্দোলন থেমে যাবে। এদের সঙ্গে আর কোনো সংলাপও হবে না। নাশকতা ও সহিংসতাকারীদের সঙ্গে কোনোদিন সংলাপ করবে না আওয়ামী লীগ।’
বেগম জিয়ার উদ্দেশে তিনি আরো বলেন, ‘আমেরিকা থেকে সবচেয়ে নিরপেক্ষ বিচারক নিয়ে আসলেও এতিমদের টাকা মেরে খাওয়ার মামলা থেকে আপনি রেহাই পাবেন না। নির্বাচনে অযোগ্য হলে তো আর বিএনপির মালিকানাই থাকবে না।’
বিএনপির বহিষ্কৃত ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার নাজমুল হুদার জোট প্রসঙ্গে তিনি বলেন, ‘গোলমাল’ হুদা ২৫ দলীয় জোট বানাইছে। সেও আপনার উপরে। এ রকম তামাশা আরও হবে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া