adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

না’গঞ্জ সেভেন মার্ডার -তারেক সাঈদের মামলা চলতে বাধা নেই

images_105706নিজস্ব প্রতিবেদক : বহুল আলোচিত নারায়ণগঞ্জের সাত খুনের ঘটনায় দায়ের করা দ্বিতীয় মামলার বিচার কার্যক্রম বাতিল চেয়ে র‌্যাবের চাকরিচ্যুত কর্মকর্তা তারেক সাঈদের আবেদন খারিজ করে দিয়েছে হাইকোর্ট। ফলে মামলা চলতে আর কোনো বাধা থাকল না। 

আজ ১৫ মার্চ মঙ্গলবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও আমির হোসেনের ডিভিশন বেঞ্চ এই আদেশ দেন।  

গত ৭ মার্চ হাইকোর্টের ডিভিশন বেঞ্চ আবেদনের ওপর শুনানি গ্রহণে বিব্রত বোধ করেন। পরে প্রধান বিচারপতি আবেদনটি শুনানির জন্য ওই বেঞ্চে পাঠান। 

গত ২৯ ফেব্রুয়ারি ফৌজদারি কার্যবিধি ৫৬১(ক) ধারায় মামলা বাতিল চেয়ে আবেদন করেছিলেন তারকে সাঈদ।  নারায়গঞ্জের সাত খুনের ঘটনায় নিহত আইনজীবী সরকারের জামাতা বিজর কুমার পাল এই মামলা দায়ের করেছিলেন। আবেদনে ওই মামলাটি বাতিল চাওয়া হয়। 

আবেদনে বলা হয়, আইন অনুযায়ী একই ঘটনায় দুইটি মামলা চলতে পারে না। এটা ন্যায়বিচারের পরিপন্থি। তাই বাতিল করা প্রয়োজন।

তারেক সাঈদের পর নারায়ণগঞ্জের সাত খুন মামলার প্রধান আসামি নুর হোসেনও মামলা থেকে অব্যাহতি চেয়ে হাইকোর্টে আবেদন করেছেন। তার আবেদনটি আদেশের জন্য অপেক্ষমাণ রয়েছে।  

২০১৪ সালের ২৭ এপ্রিল নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র নজরুল ইসলাম, তার বন্ধু মনিরুজ্জামান স্বপন, তাজুল ইসলাম, লিটন ও গাড়িচালক জাহাঙ্গীর আলম এবং আইনজীবী চন্দন কুমার সরকার ও তার গাড়িচালক ইব্রাহীম অপহৃত হন। পরে ৩০ এপ্রিল শীতলক্ষ্যা নদী থেকে ছয়জনের ও ১ মে একজনের মরদেহ উদ্ধার করে পুলিশ।

ওই  ঘটনায় নিহত কাউন্সিলর নজরুল ইসলামের স্ত্রী সেলিনা ইসলাম বিউটি মামলা করার ১২ দিন পর বিজয় কুমারের মামলাটি হয়। একই ঘটনায় একই আসামিদের বিরুদ্ধে দুইটি মামলা চলতে পারে না। এই যুক্তিতে দ্বিতীয় মামলাটি বাতিল চাওয়া হয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া