adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

‘খাবার অনুপযোগী কোনো গম আনা হয়নি’

kamrulনিজস্ব প্রতিবেদক : খাদ্যমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, ‘খাদ্য বিভাগ ব্রাজিল থেকে কোনো নিম্নমানের গম আমদানি করেনি। পত্র-পত্রিকায় ব্রাজিল থেকে নিম্নমানের গম আমদানি সংক্রান্ত খবর প্রকাশিত হওয়ার পর ব্রাজিল থেকে আমদানি করা গম বিভিন্ন পরীক্ষাগারে পরীক্ষা করা হয়। পরীক্ষায় নিম্নমান বা খাবার অনুপযোগী কোনো গমের অস্তিত্ব পাওয়া যায়নি।

দশম জাতীয় সংসদের অষ্টম অধিবেশনের প্রশ্ন-উত্তর পর্বে রবিবার বিকেলে সিলেট-৫ আসনের সংসদ সদস্য সেলিম উদ্দিনের টেবিলে উত্থাপিত এক প্রশ্নের উত্তরে মন্ত্রী এ সব তথ্য জানান।

খাদ্যমন্ত্রী বলেন, ২০১৪-১৫ অর্থবছরে ফ্রান্স থেকে গম আমদানির লক্ষ্যে চারটি চুক্তিপত্রের আওতায় দুই লাখ টন গমের চুক্তিপত্র সম্পাদিত হয়। চুক্তিপত্রের পর চট্টগ্রাম বন্দরে আগত দুটি জাহাজে আনা গম নির্দেশ মেতাবেক না হওয়ার কারণে জাহাজ দুটি ফেরত দেওয়া হয়। একইভাবে মংলা বন্দরে আগত এমভি মিনটাইল জাহাজে আনা গমের মধ্যে ২১ হাজার টন গম চুক্তি অনুযায়ী না হওয়ার কারণে গ্রহণ করা হয়নি।

তিনি বলেন, সরকার চুক্তি বহির্ভূত নিম্নমান ও খাওয়ার অনুপযোগী কোনো গম ফ্রান্স থেকে আমদানি করেনি। নিম্নমান ও খাওয়ার অনুপযোগী কোনো গম ফ্রান্স থেকে আমদানি হলেও খাদ্য বিভাগ তা গ্রহণ করেনি, সেহেতু কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সুযোগ নেই।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া