adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খাদিজাকে বাঁচানো যাবে কীনা, জানা যাবে বিকালে

khadijaনিজস্ব প্রতিবেদক : ছাত্রলীগ নেতা বদরুল আলমের নৃশংসতার শিকার খাদিজা আক্তার নার্গিসকে বাঁচানো যােব কীনা, সে বিষয়ে  তার সর্বশেষ শারীরিক অবস্থা জানা যাবে আজ ৭ অক্টােবর শুক্রবার বিকালে। 
  
খাদিজার মস্তিস্কে অস্ত্রোপচারের পর রাজধানীর স্কয়ার হাসপাতালের চিকিতসকরা জানিয়েছিলেন, ৭২ ঘণ্টা পার হওয়ার পর তার অবস্থা জানা যাবে। সেটি সময়সীমা বিকালে শেষ হচ্ছে। 
  
অবশ্য শুক্রবার সকাল পর্যন্ত প্রাপ্ত তথ্যানুযায়ী, রাজধানীর স্কয়ার হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণে থাকা খাদিজার অবস্থা অপরিবর্তনীয়। কৃত্রিম শ্বাস-প্রশ্বাসে বেঁচে থাকা খাদিজার শারীরিক অবস্থার অবনতি না হলেও তেমন কোনো উন্নতি নেই। 
  
খাদিজার চাচা আব্দুল কুদ্দুস জানান, চিকিৎসকদের বেঁধে দেয়া সময় পার হবার পর বিকালে খাদিজার অবস্থা জানা যাবে। 
  
এদিকে স্কয়ার হাসপাতালের ইন্টারনাল মেডিসিন অ্যান্ড ক্রিটিক্যাল কেয়ার বিভাগের পরিচালক ডা. মীর্জা নাজিম উদ্দিন জানিয়েছেন, চিকিতসকরা খাদিজাকে বাঁচিয়ে রাখতে আপ্রাণ চেষ্টা চালাচ্ছেন। তবে লাইফ সাপোর্টে থাকা খাদিজার শারীরিক অবস্থার অবনতি বা উন্নতি সম্পর্কে নিশ্চিত হতে শনিবার পর্যন্ত সময় লাগবে বলে জানান তিনি। 
  
উল্লেখ্য, গত সোমবার বিকালে সিলেটের এমসি কলেজ ক্যাম্পাসে সরকারি মহিলা কলেজের ডিগ্রি দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী খাদিজা আক্তার নার্গিসের ওপর হামলা চালায় শাহজালাল বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শেষবর্ষের ছাত্র ও শাবি ছাত্রলীগের সহসম্পাদক বদরুল আলম। 
  
এ সময় সে চাপাতি দিয়ে খাদিজার শরীরের বিভিন্ন স্থানে কোপাতে থাকে। এতে খাদিজা মাথা ও পায়ে গুরুতর আঘাত পান। পরে খাদিজার সহপাঠী ও স্থানীয়রা ধাওয়া করে বদরুলকে ধরে পুলিশে সোপর্দ করে। 
  
একই সঙ্গে স্থানীয়রা খাদিজাকে উদ্ধার করে ওসমানী হাসপাতালে নিয়ে যান। সেখানে তার মাথায় অস্ত্রোপচার করে সেলাই দেয়া হয়। অবস্থার অবনতি হলে মঙ্গলবার ভোরে খাদিজাকে রাজধানী ঢাকার স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে আরেক দফা তার মাথায় অস্ত্রোপচার করা হয়। বর্তমানে তাকে হাসপাতালের আইসিইউতে রাখা হয়েছে। 
  
খাদিজার ওপর হামলার ঘটনায় বদরুলকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে। বিশ্ববিদ্যালয় থেকে তাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। 
  
এছাড়া খাদিজাকে কোপানোর কথা স্বীকার করে বুধবার আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে বদরুল। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2016
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া