adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাকায় তাজিয়া মিছিলের প্রস্তুতিকালে বোমা বিস্ফোরণে নিহত ১- আহত শতাধিক

jakia..tajia_88001নিজস্ব প্রতিবেদক : রাজধানীর পুরান ঢাকার হোসেনি দালানের সামনে কমপে তিনটি শক্তিশালী বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে সানজু (২৮) নামের এক যুবক নিহত হয়েছেন। আহত হয়েছেন শতাধিক লোক। ঘটনাস্থলে পুলিশ ও বিজিবি মোতায়েন করা হয়েছে।
 
গুরুতর আহতদের মধ্যে রয়েছেন- আবদুর রহিম (৩০), নাঈম হোসেন (৩৫), লাবনী আকতার (১৪), আয়শা আকতার (১২), সালাউদ্দিন (৪৫), তুহিন (১২), সুদীপ (২১), মাহবুবুর রহমান (২৬), রাকিব হোসেন (২৬), আয়াত উদ্দিন (২৬)।
 
শুক্রবার দিবাগত রাত পৌনে ২টার দিকে এ ঘটনা ঘটে। বোমা বিস্ফোরণের সময় ওই এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।
 
প্রত্যদর্শীরা জানান, হঠাত কে বা কারা এ বোমা ককটেল বিস্ফোরণ ঘটায়। এতে সেখানে থাকা লোকজনের মধ্যে শতাধিক জন আহত হন। আহতদের উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়েছে। সেখানে একজনের মৃত্যু হয়।
আহতদের মধ্যে অনেকেই প্রাথমিক চিকিতসা শেষে বাড়ি ফিরে যান। তবে গুরুতর আহত প্রায় ৬০ জন এখনো হাসপাতালে ভর্তি রয়েছেন।
 
ঘটনার প্রত্যদর্শী ফিরোজ হোসেন নামের এক ব্যক্তি জানান, আশুরা উপলে তাজিয়া মিছিলের প্রস্তুতি চলাকালে শুক্রবার রাত পৌনে ২টার দিকে পরপর তিনটি বিস্ফোরণ ঘটে। তিনি বলেন, ‘মিছিল শুরুর আগে নিরাপত্তা পরিস্থিতি খতিয়ে দেখতে পুলিশ ও র‌্যাব সদস্যরা হোসেনি দালানের চারপাশ পরিদর্শন করেন। এর সেখান থেকে একটি তাজিয়া মিছিল মূল ফটকের ভেতর থেকে দালানের বাহিরে বের হচ্ছিল। এ সময় পরপর বিস্ফোরণের ঘটনা ঘটে।’
 
ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া এ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, শক্তিশালী হাতবোমা বিস্ফোরণ ঘটানো হয়েছে। ঘটনাস্থলে পর্যাপ্ত সংখ্যক র‌্যাব, পুলিশ ও বিজিবি মোতায়েন করা হয়েছে। ঘটনা তদন্ত করে দেখা হচ্ছে।
 
চকবাজার থানার ওসি আবদুল আজিজ বলেন, ‘তাজিয়া মিছিলের জন্য শিয়া মতাবলম্বীরা হোসেনি দালানে সমবেত হলে বিস্ফোরণগুলো ঘটে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, হাতবোমার বিস্ফোরণ ঘটানো হয়েছে।’
 
উল্লেখ্য, আশুরা উপলে কারবালার যুদ্ধে শাহাদাত লাভ করা হযরত মুহাম্মদ (স.)-এর দৌহিত্র ইমাম হোসেন (রা.)-এর স্মরণে তার স্মৃতির প্রতি শোক ও সমবেদনা জানাতে ওই এলাকা দিয়ে তাজিয়া মিছিল করে শিয়া সম্প্রদায়েরা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া