adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বড় অঙ্কের অর্থ হাতছাড়া হলো বার্সেলোনার

স্পোর্টস ডেস্ক: রবার্ট লেভানদোভস্কি, রাফিনিয়া ও কুন্দেদের মতো বড় তারকাদের ভিড়িয়েও নিজেদের ভাগ্য পরিবর্তন করতে পারল না বার্সেলোনা। এক ম্যাচ বাকি থাকতেই তারা ছিটকে গিয়েছে চ্যাম্পিয়ন্স লিগ থেকে। বুধবার রাতের ম্যাচে তারা বায়ার্ন মিউনিখের বিপক্ষে হেরেছে ৩-০ গোলের ব্যবধানে।

বায়ার্নের বিপক্ষে মাঠে নামার আগেই অবশ্য তাদের বিদায় নিশ্চিত হয়ে গিয়েছিল। গ্রুপ ‘সি’ এর ম্যাচে ভিক্টোরিয়া প্লজেনকে ৪-০ গোলে উড়িয়ে দিয়ে বার্সার বিদায় নিশ্চিত করে ইন্টার মিলান। তবে বায়ার্নকে হারাতে পারলে, একটা সুযোগ পেত স্প্যানিশ ক্লাবটি। সেক্ষেত্রে ভিক্টোরিয়া প্লজনের বিপক্ষে বড় ব্যবধানে জয়ের পাশাপাশি তাদের প্রার্থনা করতে হতো বায়ার্নের বিপক্ষে ইন্টারের বড় হার। কিন্তু শেষ সম্ভাবনাটুকুও এখন আর নেই কাতালানদের।

গ্রুপ ‘সি’ থেকে ৫ ম্যাচের সবকটি জিতে শীর্ষে থেকে শেষ ষোলো নিশ্চিত করেছে বায়ার্ন। সমান ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে গ্রুপের সেরা দুইয়ে থেকে পরের রাউন্ড নিশ্চিত করেছে ইন্টার। ৫ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে বার্সা আর পয়েন্ট শূন্য থেকে আসর থেকে ছিটকে গেছে ভিক্টোরিয়া প্লজেন। সময়টিভি
এদিকে গোল ডটকম জানাচ্ছে, গ্রুপপর্ব থেকে বাদ পড়ায় প্রায় ২০৫ কোটি টাকা হাতছাড়া করেছে বার্সা। কারণ চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপপর্ব টপকানো দলগুলোকে উয়েফা ৯ দশমিক ৬ মিলিয়ন ইউরো অর্থ পুরস্কার দিয়ে থাকে। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ ৯৭ কোটি টাকার বেশি।

আর নকআউট পর্ব পেরিয়ে কোয়ার্টার ফাইনালে পা রাখতে পারলে বার্সা আরও ১০ দশমিক ৬ মিলিয়ন ইউরো আয় করতে পারতো। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ ১০৭ কোটি টাকার বেশি। সেমিফাইনালে উঠতে না পারলেও, অন্তত কোয়ার্টার পর্যন্ত প্রায় ২০৫ কোটি টাকা আয় করতে পারতো বার্সেলোনা। যা ঋণে জর্জরিত ক্লাবটিকে খরচ বহনে কিছুটা হলেও স্বস্তি দিত। লেভানদোভস্কি, রাফিনিয়াদের নিয়েও এমন সুযোগ হাতছাড়া করায় কিছুটা হলেও হতাশ বার্সেলোনার সভাপতি হুয়ান লাপোর্তা। – মার্কা,

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া