adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ওবায়দুল কাদের বললেন- চালকদের বাড়তি ট্রিপের লোভেই সড়কে এতো প্রাণহানি

kader_dhakatimes_128359নিজস্ব প্রতিবেদক : সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘মহাসড়কে গাড়ির বেপরোয়া গতির কারণেই এবার ঈদের সময় এতো মানুষের প্রাণহানি ঘটেছে। অতিরিক্ত ট্রিপ দেয়ার লোভে চালকরা অতিরিক্ত গতিতে গাড়ি চালাতে গিয়েই এতগুলো মানুষকে অকালে ঝড়ে যেতে হলো। এর দায় আমাদের সবাইকে নিতে হবে। আমরা কেউ এর দায় এড়াতে পারি ন।’ মন্ত্রী বলেন, ‘মহাসড়কে গাড়ি চালানোর একটা নির্দিষ্ট গতি রয়েছে। অনেক সময়ই চালকরা তা না মানায় যাত্রীবাহী বাসগুলোকে দুর্ঘটনায় পড়তে হয়েছে।’

১৮ সেপ্টেম্বর রবিবার বিআরটিএ'র এলেনবাড়ি (তেজগাঁও) কার্যালয়ে ঈদ পরবর্তী এক সংবাদ সম্মেলনে সেতু মন্ত্রী এ মন্তব্য করেন। প্রতি বছরই ঈদযাত্রার সময় সড়কে মানুষের প্রাণহানির ঘটনা ঘটে। ঈদের আগে ও পরে সড়ক দুর্ঘটনায় প্রায় দেড় মানুষের প্রাণহানি ঘটেছে বলে গণমাধ্যম সূত্রে জানা গেছে।

মন্ত্রী বলেন, এর আগে মহাসড়কে অনেকগুলো ব্লাক স্পট চিহিৃত করে সেখানে আমরা অনেক কাজ করেছি। গাড়ি যাতে নির্বিঘ্নে চলতে পারে সে জন্য ব্যাপক সংস্কার কাজ করা হয়েছে সেই স্পটগুলোতে। এবার সেই সব ব্লাক স্পটে কোনো দুর্ঘটনা ঘটেছে কী না তা আমার জানা নেই। তবে আমরা পুরো বিষয়টি  আবার পর্যালোচনা করে দেখবো। যদি এরকম কিছু থাকে তাহলে আমরা তা নিরসন করার চেষ্টা করবো।

ওবায়েদুল কাদের বলেন, ঈদের পর মহাসড়কে দুর্ঘটনাগুলো বেশিরভাগই চালকদের বেপরোয়া গতিতে গাড়ি চালানোর জন্যই হয়ে থাকে।  অতিরিক্ত ট্রিপ দেয়ার জন্যই চালকেরা অতিরিক্ত গতিতে গাড়ি চালায়। এবার বেশিরভাগ দুর্ঘটনাই ঘটেছে অতিরিক্ত গতিতে গাড়ি চালানোর জন্যই।

দুর্ঘটনার কারণ চিহ্নিত করে ব্যবস্থা গ্রহণের কথা উল্লেখ করে যোগাযোগমন্ত্রী বলেন, ঈদের পর মহাসড়কে একের পর এক দুঘটনার কারণ খতিয়ে দেখা হচ্ছে। মহাসড়কের ব্লাক স্পটগুলির জন্য যদি কোনো দুর্ঘটনা ঘটে থাকে তাহলে সেগুলো চিহিৃত করা হবে। কোথাও কোন ঘাটতি থাকলে তা খুঁজে ব্যবস্থা গ্রহণ করব। এসময় সংশ্লিষ্ট সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া