adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আয়ারল্যান্ডের বিরুদ্ধে ৫৫ রানও করতে পারল না জাহানারার দল

20_235606স্পাের্টস ডেস্ক : লক্ষ্য ছিল মাত্র ৫৫ রান। তবে ধীর গতির ব্যাটিং করে সেটিকেও কঠিন বানিয়ে নিলেন আয়েশা রহমান-নিগার সুলতানারা। শেষ পর্যন্ত মাত্র ৪৬ রানে অলআউট হলো জাহানারা আলমের দল। ফলে প্রথম টি২০তে ৬ রানে হারল টাইগ্রেসরা।

এর আগে টস হেরে ব্যাটিং করতে নেমে ১০ ওভারে মাত্র ৫৪ রান করে স্বাগতিক আয়ারল্যান্ডের মেয়েরা।

৫৫ রানের লক্ষ্যে খেলতে নেমে দলীয় ৭ রানেই ফিরে আসেন ওপেনার লতা মন্ডল। কোনো রান না করেই কিম গার্থের বলে আউট হয়ে ডাগ আউটে ফিরে আসেন লতা।

এরপর দলীয় ১৩ রানে জয়সের বলে আউট হন অপর ওপেনার আয়েশা রহমান। ১৬ বল খেলে মাত্র ৮ রান করেন তিনি। এরপর উইকেটরক্ষক নিগার সুলতানাকে নিয়ে ১৬ রানের জুটি বাধেন ফারজানা।

দলীয় ২৯ রানে নিজেদের মধ্যে ভুল বোঝাবুঝিতে রান আউট হন নিগার। ১০ বলে ৭ রান করেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। অপরপ্রান্তে টিকে থাকলেও রানের গতি বাড়াতে পারেননি ফারজানা।

শেষ ওভারে জয়ের জন্য প্রয়োজন ছিল মাত্র ১০ রান। প্রথম বলে ফারজানা এক রান নিলেও এরপর তিন বলে তিন উইকেট হারায় বাংলাদেশ। ও’ র‌্যালির দ্বিতীয় বলে লেগ বিফোরের শিকার হয়ে ফিরে আসেন রুমানা আহমেদ।

পরের বলে রান আউট হন রিতু মনি। চতুর্থ বলে এগিয়ে এসে মারতে গিয়ে বলের লাইন মিস করেন ফারজানা। উইকেটরক্ষক ওয়াল্ডরন কোনো স্টাম্পিং করতে কোনো ভুল করেননি।

শেষ দুই বলে কেবল দুই রানই নিতে পেরেছেন অধিনায়ক জাহানারা। নয় দিনের এই সফরে আইরিশ মেয়েদের বিপক্ষে দুটি টি২০ ও দুটি ওয়ানডে খেলবে বাংলাদেশ।

৬ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে সিরিজের শেষ টি২০ ম্যাচটি। এরপর ৮ সেপ্টেম্বর প্রথম ওয়ানডে ও ১০ সেপ্টেম্বর দ্বিতীয় ওয়ানডে দিয়ে শেষ হবে আয়ারল্যান্ড সফর।

চার বছর আগে, ২০১২ সাথে আয়ারল্যান্ডের বিপক্ষে টি২০ সিরিজ জিতেছিল বাংলাদেশের মেয়েরা।

খাদিজাতুল কুবরা আর পান্না ঘোষদের আঁটসাট বোলিংয়ের সামনে রানই তুলতে পারেনি আইরিশ মেয়েরা। নির্ধারিত ১০ ওভারে মাত্র ৫৪ রান করেই শেষ হয় আইরিশদের ইনিংস।

ওপেনার ক্লারা শিলিংটন বাদে বলার মতো রান করতে পারেননি আর কোনো আইরিশ ব্যাটার। সবোর্চ্চ ২৬ রান করে শিলিংটন। এছাড়া ওয়াল্ডরন করেন ৭ রান।

খাদিজাতুল কুবরা ২ ওভার বল করে মাত্র ৭ রান দিয়ে তুলে নেন দুটি উইকেট। এছাড়া পান্না, ফাতেমা ও রুমানা নেন একটি করে উইকেট।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া