adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আজ ‘ইত্যাদি’ প্রচার হবে ‘বিটিভি’তে

full_57460934_1422573379নিজস্ব প্রতিবেদক: পার্বত্য জনগোষ্ঠী অধ্যুষিত খাগড়াছড়িতে চিত্রায়িত 'ইত্যাদি' আজ প্রচার হবে। বরাবরের মতো এবারের 'ইত্যাদি'নও জাঁকজমকভাবে নির্মাণ হয়েছে।
শেকড় সন্ধানী এই অনুষ্ঠানটি সবসময়ই দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে প্রচার বিমুখ, জনকল্যাণে নিয়োজিত মানুষদের খুঁজে আনে।
এবারের পর্বেও রয়েছে তেমনি কয়েকটি হৃদয় ছোঁয়া প্রতিবেদন। রয়েছে শিক্ষানুরাগের এক জীবন্ত প্রতীক রিক্সাচালক মোঃ জাকের হোসেনের উপর একটি শিক্ষনীয় প্রতিবেদন।
এছাড়াও প্রায় ত্রিশ বছর ধরে দেশের দক্ষিণ-পশ্চিম অঞ্চলের বিস্তীর্ণ জায়গা যিনি সবুজ করে তুলেছেন চির সবুজ বকুল ফুলের গাছে আর সুরভিত করেছেন বকুল ফুলের সুগন্ধে, সেই ভূমিহীন দিনমজুর সিদ্দিক গাজীর উপর রয়েছে একটি মানবিক প্রতিবেদন।
একজন সরকারি কর্মচারী মাগুরার এবিএম নজরুল ইসলামের নিষ্ঠা এবং কর্মনিষ্ঠার উপর রয়েছে একটি উদ্বুদ্ধকরণ প্রতিবেদন। যিনি তার দীর্ঘ কর্মজীবনে কোন অজুহাতেই কখনও কোন নিয়ম ভঙ্গ করেননি।
এছাড়াও পাহাড়ী কন্যা রাঙামাটি জেলার সাজেক ভ্যালীর উপর রয়েছে একটি চমৎকার তথ্য ভিত্তিক প্রতিবেদন। প্রতিবেদনটির মাধ্যমে তুলে ধরা হয়েছে সাজেকের অনেক অজানা রূপ।
এবারের 'ইত্যাদি'তে মূল গান রয়েছে একটি। বিভিন্ন জাতিসত্ত্বার বন্ধন এবং দেশের রূপ-বৈচিত্র বর্ণনা করে গানটি গেয়েছেন এ্যান্ড্রু কিশোর। এছাড়াও এবারের অনুষ্ঠানে রয়েছে একটি ব্যতিক্রমী নাচ। এতে অংশগ্রহণ করেছেন স্থানীয় বিভিন্ন পাহাড়ী সমপ্রদায় এবং বাঙালী নৃত্যশিল্পীরা।
নিয়মিত পর্ব হিসেবে এবারও রয়েছে যথারীতি মামা-ভাগ্নে, নানী-নাতি ও চিঠিপত্র বিভাগ। রয়েছে বিভিন্ন সমসাময়িক ঘটনা নিয়ে বেশ কিছু সরস অথচ তীক্ষ্ন নাট্যাংশ।
নিয়মিত অনিয়ম, নববর্ষের আতংক, শিশুর মায়ের শিশুসুলভ আচরন, দেশী টিভি চ্যানেলের জন্য চ্যালেঞ্জ, শীতের পিঠার দুর্গতি, ব্যতিক্রমী সাক্ষাৎকারসহ বিভিন্ন বিষয়ের উপর রয়েছে বেশ কয়েকটি নাট্যাংশ।
এসব নাট্যাংশে অভিনয় করেছেন নাজমুল হুদা বাচ্চু, মহিউদ্দিন বাহার, কে.এস ফিরোজ, সোলায়মান খোকা, শবনম পারভীন, কিসলু, কাজী আসাদ, আব্দুল কাদের, আফজাল শরীফ, জিল্লুর রহমান, সুভাশিষ ভৌমিক, কামাল বায়েজিদ, মামুনুল হক টুটু, নিপু প্রমুখ।
বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে-এ 'ইত্যাদি' প্রচার হবে আজ রাত ৮টার বাংলা সংবাদের পর। রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত।

 
 
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া