adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

চোরের কোটিপতি হওয়ার স্বপভঙ্গ

তোতা মিয়ার কোটিপতি হওয়ার স্বপ্নভঙ্গডেস্ক রিপোর্ট : বার বার চুরি করে এলাকাবাসীর হাতে ধরা পড়েন তিনি। জেল খেটে এসেও এ পেশা ছাড়তে পারেননি। ইচ্ছা ছিল কোটিপতি হওয়ার। কিন্তু শেষ পর্যন্ত জনতার হাতে ধরা পড়ে দু’চোখ হারালেন তোতা মিয়া। স্বপ্ন আর পূরণ হলো না তার।
কালকিনির বাশঁগাড়ি ইউনিয়নের খলিল দফতরি, মতু পেদা, রফিক পেদা, বাচ্চু রাঢ়ী ও সোহরাব হাওলাদার তোতা মিয়ার এ স্বপ্নের কথা জানান। জেলার কালকিনি উপজেলার বাশঁগাড়ি ইউনিয়নের ভাটাবালী গ্রামের নুরুল ইসলামের ছেলে তোতা মিয়া বৃহস্পতিবার রাতে গরু চুরি করতে গিয়ে এলাকাবাসীর হাতে ধরা পড়েন। পরে গণপিটুনি দিয়ে তার দু’চোখ উপড়ে ফেলা হয়।
পুলিশ শুক্রবার দুপুর ১২টার দিকে তোতা মিয়াকে উদ্ধার করে চিকিতসার জন্য কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। পরে অবস্থার অবনতি হলে তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।
পুলিশ ও স্থানীয়রা জানান, গত এক বছরে কালকিনির বাশঁগাড়ি ইউনিয়নের আজাহার শিকদার, সোহরাব দফতরি, জিয়াউর দফতরি, সাহাবুদ্দিন কাজী, বাচ্চু রাঢ়ী, সোহরাব হাওলাদার, নূরুল ইসলাম শিকদার, সিকু ঘরামী, বশার দফতরি ও জুয়েল শিকদারের ৩০টি গরু চুরি হয়। চলতি বছরের ১ সেপ্টেম্বর বাচ্চু রাঢ়ীর বাড়িতে গরু চুরি হয়। গরু চুরি প্রতিরোধে এবং রাতে চোর ধরার জন্য এলাকাবাসী ৯ জনের একটি দল গঠন করে রাত জেগে পাহারার ব্যবস্থা করেন। বৃহস্পতিবার রাত ৩টার দিকে হানিফ ঘরামীর চারটি গরু চুরি করে নেওয়ার সময় হাতেনাতে ধরা পড়েন তোতা মিয়া। এলাকাবাসী রাতেই তাকে গণধোলাই দেন। একপর্যায়ে তার চোখ তুলে ফেলা হয়। শুক্রবার সকালে কালকিনি থানায় খবর দিলে পুলিশ গুরুতর অবস্থায় তাকে উদ্ধার করে।
এলাকাবাসী জানায়, তোতা মিয়া গরু চুরির টাকা দিয়ে ৭-৮টি ইজিবাইক ক্রয় করেন। ইজিবাইকগুলো মাদারীপুরের বিভিন্ন স্থানে ভাড়া খাটিয়ে তিনি প্রতিদিন প্রতিটি বাইক থেকে ৫০০ টাকা ভাড়া পেতেন। এভাবে গরু চুরি করে কোটিপতি হতে চেয়েছিলেন তোতা মিয়া। অবশেষে বৃহস্পতিবার রাতে ধরা পড়ে দু’চোখ হারান তিনি।
কালকিনি থানার সেকেন্ড অফিসার উপ-পরিদর্শক (এসআই) ওদুদ খান জানান, গরু চুরির ঘটনায় চুরির মামলা দায়ের করা হয়েছে। তার বিরুদ্ধে আগে কোনো মামলা হয়েছে কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে। তবে সে যে পেশাদার চোর, তা নিশ্চিত হয়েছে পুলিশ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2014
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া