adv
৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জয়ের বক্তব্যের প্রতিক্রিয়ায় ইমরান সরকার – আমেরিকারটা নিয়ে হৈচৈ! দেশে খুন-ধর্ষণের বিচার কোথায়?

IMRANডেস্ক রিপোর্ট : গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার বলেছেন, আমেরিকার একটি ঘটনায় এত তোলপাড়, কিন্তু দেশে একের পর এক খুন-ধর্ষণের বিচার কোথায়।

ইমরান এইচ সরকারকে আনফ্রেন্ড করার জন্য এক ফেসবুক স্ট্যাটাসে প্রধানমন্ত্রীর ছেলে সজিব ওয়াজেদ জয়ের আহ্বান জানানোর প্রতিক্রিয়ায় ১৭ এপ্রিল রবিবার রাতে তিনি বলেন, দেশের মতপ্রকাশের স্বাধীনতা ক্রমেই সঙ্কুচিত হয়ে আসছে।সবারই বিচার চাওয়ার অধিকার রয়েছে। দেশে তনুরা মারা যাচ্ছে, এতো হত্যাকাণ্ড, এতোসব ঘটনা ঘটছে তারতো কোনো বিচার দেখছি না।অথচ আমেরিকায় একটা ঘটনা ঘটেছে তা নিয়ে তোলপাড় শুরু হয়ে গেছে। তাছাড়া ঐ ঘটনায় শফিক রেহমানের সম্পৃক্ততা নিয়েও পরিষ্কারভাবে কিছু বলা হচ্ছে না। আসলে মুক্ত চিন্তার মানুষধের কণ্ঠরোধ করা হচ্ছে। আজ শফিক রেহমানকে গ্রেপ্তার করা হয়েছে আগামীতে আমাকেও করা হবে।

সাংবাদিক শফিক রেহমানের গ্রেপ্তারের নিন্দা জানিয়ে শনিবার দেয়া ইমরান এইচ সরকারের স্ট্যাটাসের জবাবে রবিবার জয় তার স্ট্যাটাসে ইমরানকে সরকারের কাছে ক্ষমা চাওয়ার এবং তার অনুসারীদের আনফ্রেন্ড করার আহ্বান জানান।  

প্রতিক্রিয়ায় ইমরান বলেন, “আমি একজন মানুষের মত প্রকাশের স্বাধীনতা নিয়ে স্ট্যাটাসটি দিয়েছি। আমার স্ট্যাটাসের মৌলিক চিত্র দেখুন, প্রথমত কথা বলার অধিকার, ভিন্নমতের প্রতি শ্রদ্ধা ও সব মানুষের বিচার পাওয়ার অধিকার। দেশের সব মানুষের বিচার পাওয়ার ও চাওয়ার অধিকারটি আমি ফোকাস করতে চেয়েছি।”

ইমরান এইচ সরকার বলেন, “ধরুন এ দেশের কৃষকের সন্তান, ফোর্থ ক্লাস এমপ্লয়ির সন্তান তনু, তারও তো বিচার চাওয়ার অধিকার আছে, তাই না!”

ইমরান বলেন, “দেশে একের পর এক হত্যা, অপহরণ, ধর্ষণ হচ্ছে। বিচার কোথায়? অথচ একটা ঘটনা ঘটেছে আমেরিকায়, সেটা নিয়ে এত তোলপাড়। পরিষ্কার করে বলাও হচ্ছে না কীভাবে তিনি (শফিক রেহমান) ইনভলভ। এখন একটা প্রশ্ন উঠছে, ভিন্নমত হওয়ার ফলেই শফিক রেহমানকে গ্রেপ্তারের সম্মুখীন হতে হলো। এটা খুবই অনাকাঙ্ক্ষিত। এটা প্রত্যাশিত নয়।”
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া