adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আইপিএলের সঙ্গে পিএসএলের তুলনা হয় না: পাক ক্রিকেটার ওয়াহাব রিয়াজ

স্পোর্টস ডেস্ক : দুই পড়শি দেশ ভারত ও পাকিস্তানের মধ্যে নানা বিষয়ে মতবিরোধ লেগেই থাকে। ক্রিকেটের ক্ষেত্রে পাকিস্তানের বোলিং না ভারতের ব্যাটিং, ইমরান খান না কপিল দেব, বিরাট কোহলি না বাবর আজম এই বিষয়েও চর্চার অন্ত নেই। এখন সেই তালিকায় নতুন সংযোজন আইপিএল বনাম পাকিস্তান সুপার লিগ (পিএসএল)।

দু’দেশের দুই টি-টোয়েন্টি লিগের মধ্যে কোনটি সেরা, সে বিষয়ে নানা বিশেষজ্ঞের নানা মত। তবে পাকিস্তানি ক্রিকেট তারকা ওয়াহাব রিয়াজের মতে দুই লিগের মধ্যে কোন তুলনাই চলে না। ক্রিকেট পাকিস্তানের ইউটিউব চ্যানেলে এক সাক্ষাৎকারে তিনি বলেন, আইপিএলে বিশ্বের সেরা ক্রিকেটাররা অংশগ্রহণ করেন। আইপিএলের সাথে পিএসএলের কোন তুলনাই হয় না।

আমার মতে আইপিএল আলাদাই স্তরে রয়েছে। ওরা যে ভাবে টুর্নামেন্ট পরিচালনা করে, খেলোয়াড় নির্বাচন করে, ওদের দায়বদ্ধতা আলাদাই স্তরের। আমার মনে হয় না কোন লিগই আইপিএলের সাথে এই মুহূর্তে প্রতিযোগিতা করতে পারবে।

তবে রিয়াজ মনে করেন আইপিএলের পরেই যদি বিশ্বে কোন লিগ থাকে তাহলে সেটা পিএসএলই। তার মতে বোলিংয়ের বিচারে আইপিএলের থেকে বেশ কিছুটা এগিয়ে পাকিস্তানের লিগ এবং সেই কারণেই পিএসএলে কোন দলকে বেশি বড় রান করতে দেখা যায় না। – ইন্ডিয়ান এক্সপ্রেস

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া