adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রীর জমি ভােগ দখলে মামলা খেলেন ফিরোজ কাজী রশীদ

FIROZডেস্ক রিপোর্ট : অবিভক্ত পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী মোহাম্মদ আলীর এক বিঘা জমি অবৈধভাবে ভোগ দখলের অভিযোগে জাতীয় পার্টির নেতা ও ঢাকা-৬ আসনের সাংসদ কাজী ফিরোজ রশীদের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
 
৬ এপ্রিল বুধবার রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল থানায় দুদকের উপপরিচালক মো. জুলফিকার আলী বাদি হয়ে মামলাটি দায়ের করেন। মামলা নম্বর ৭। এ মামলায় শুধু কাজী ফিরোজ রশীদকেই আসামি করা হয়েছে। দুদক সচিব আবু মো. মোস্তাফা কামাল বাংলামেইলকে বিষয়টি নিশ্চিত করেন।
 
মামলার এজহারে বলা আছে, রাজধানীর ধানমণ্ডির আবাসিক এলাকার ৯/এ নং সড়কের এক বিঘা পরিমাণের ৬৫ নম্বর বাড়ির প্রকৃত মালিক ছিলেন অবিভক্ত পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী মোহাম্মদ আলী। পরে এই জমি মোহাম্মদ আলীর দ্বিতীয় স্ত্রী আলীয়া মোহাম্মদ ও তার ছেলে-মেয়েদের নামে হস্তান্তর করা হয়। একই সঙ্গে এই জমি ১৯৭০ সালে যৌথ নামে নাম জারি করা হয়। কিন্তু ১৯৭৯ সালের ১৬ আগস্ট কাজী ফিরোজ রশীদ বেগম আলীয়া মোহাম্মদকে ভুয়া দাতা ও কাজী আরিফুর রহমানকে সাক্ষি দেখিয়ে ভুয়া দলিল (Deed of Agreement for sale No. 31154) তৈরি করেন। 

পরবর্তীতে ততকালীন জেলা রেজিস্ট্রার এম আহমেদের সহযোগিতায় ভুয়া দলিলের মাধ্যমে সেই সম্পত্তি নিজ দখলে রাখেন। যা দণ্ডবিধির ৪১৯/৪২০/৪৬৭/৪৬৮/৪৭১ ধারায় অপরাধ সংগঠিত হয়েছে বলে দুদকের অনুসন্ধানে প্রমাণিত হয়। তবে রেজিস্ট্রার এম আহমেদের কোনো দালিলিক তথ্য প্রমাণ না পাওয়ায় তাকে আসামি করা হয়নি।
 
যদিও গত বছরের ১৩ আগস্ট এই দুদকের জিজ্ঞাসাবাদ শেষে ধানমণ্ডিতে এই বাড়ি দখলের অভিযোগ অস্বীকার করেছিলেন কাজী ফিরোজ রশীদ।
 
প্রসঙ্গত, কাজী ফিরোজ রশীদের বিরুদ্ধে অবৈধভাবে সম্পত্তি দখলের এসব অভিযোগ দুদকে এলে তা আমলে নিয়ে যাচাই-বাছাই শেষে অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় কমিশন। গত ৯ মার্চ উপপরিচালক মো. জুলফিকার আলীকে অনুসন্ধানী কর্মকর্তা ও পরিচালক মো. নূর আহাম্মদকে তদন্তকারী কর্মকর্তা হিসেবে নিয়োগ দেয়া হয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া