adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বাংলাদেশ টি-২০ সিরিজেও হোয়াইটওয়াশ

MOUNT MAUNGANUI, NEW ZEALAND - JANUARY 08:  Ish Sodhi celebrates with teammate Trent Boult for his wicket of Soumya Sarkar of Bangladesh during the third Twenty20 International match between New Zealand and Bangladesh at Bay Oval on January 8, 2017 in Mount Maunganui, New Zealand.  (Photo by Anthony Au-Yeung/Getty Images) স্পাের্টস ডেস্ক : পারলাে না বাংলাদেশ। ওয়ানডের মতাে টি-২০ সিরিজেও হােয়াইটওয়াশ হলাে মাশরাফিরা। ম্যাচ হেরেছ ২৭ রানে। রােববার নিউজিল্যান্ডের ১৯৫ রানের জবাবে তামিম ও সৌম্য ঝড়ো ইনিংস খেলে বিদায় নিয়েছেন। তামিম ১৫ বলে ২৪ রান ও সৌম্য ২৮ বলে ৬ চারে ৪২ রান করে আউট হয়েছেন। এরপর ১৬ বলে ১৮ রান করে প্যাভিলিয়নের পথ ধরেছেন সাব্বিরও।
এরপর মাহমুদউল্লাহও ৩টি চারের মারে ১৪ বলে ১৮ রান করে বোল্ড আউট হয়ে ফিরেছেন সাজঘরে। সাকিবের সঙ্গে মোসাদ্দেক যোগ দিলে কিছুটা আশার আলো দেখছিল বাংলাদেশ। তবে দলকে হতাশ করে মোসাদ্দেক ফিরে গিয়েছেন ব্যক্তিগত ১২ রানে। মোসাদ্দেক ফিরে যাওয়ার পর দলে আর ১১ রান যোগ করতেই বিদায় নিয়েছেন সাকিবও। তিনি ৩৪ বলে ৪টি চারের মারে ৪১ রান করেছেন।

বাংলাদেশের ৬ উইকেটে ১৬৭ রানে ইনিংস গুটিয়ে যায়। এর আগে কিউইদের বিপক্ষে সিরিজের তৃতীয় টি২০ ম্যাচে টসে জিতে ফিল্ডিং করে বাংলাদেশ। আর প্রথমে ব্যাট করে বাংলাদেশের সামনে আবারও পাহাড়সমান টার্গেট ছুড়ে দিয়েছে কিউইরা। কোরে অ্যান্ডারসনের ঝড়ে নির্ধারিত ২০ ওভারে ১৯৪ রান সংগ্রহ করেছে স্বাগতিকরা।
ওভালের মাউন্ট মঙ্গানুইয়ে হোয়াইটওয়াশ এড়ানোর এই ম্যাচটিতে রবিবার (০৮ জানুয়ারি) বাংলাদেশ সময় সকাল ৮টায়, আর স্থানীয় সময় বিকাল ৩ টায় মাঠে নামে বাংলাদেশ দল। টসে জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেন মাশরাফি। এদিন কিউইদের হয়ে সর্বোচ্চ ৯৪ রান করে অপরাজিত ছিলেন অ্যান্ডারসন। অন্যদিকে বাংলাদেশের হয়ে ৩ উইকেট তুলে নেন রুবেল হোসেন।
ম্যাচের শুরুটা এদিন ভালোই করেছিল বাংলাদেশ। স্বাগতিকদের দলীয় ৪১ রানেই তুলে নিয়েছিল ৩ উইকেট। কিন্তু তারপরই অ্যান্ডারসন শক্ত প্রতিরোধ গড়ে তুলে। যা বাংলাদেশের বোলাররা শেষ অব্দি ভাঙতে পারেননি। অ্যান্ডারসন ২টি চার ও ১০টি ছয়ের মারে ৯৪ রানের হার না মানা ইনিংস খেলেন। এছাড়া কেন উইলয়ামসন ৬টি চার ও ১টি ছয়ের মারে ৫৯ রান করেন।
বাংলাদেশের হয়ে রুবেল ৩টি এবং মোসাদ্দেক হোসেন ১টি উইকেট নেন।
উল্লেখ্য, একই ভেন্যুতে অনুষ্ঠিত হয়েছিল সিরিজের দ্বিতীয় ম্যাচ। যেখানে পাহাড়সম ১৯৫ রান তাড়া করতে নেমে সফরকারী বাংলাদেশ হেরেছে ৪৭ রানে। এর আগে ৩ জানুয়ারি নেপিয়ারে ৬ উইকেটে হেরেছিল তারা। এই সুবাদে, ইতিমধ্যে ২-০ তে সিরিজ নিশ্চিত করেছে স্বাগতিক নিউজিল্যান্ড।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2017
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া