adv
৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিমানে উঠে সৃষ্টিকর্তাকে অস্বীকার – প্রকাশ্যে প্রস্রাব করায় বৃদ্ধ গ্রেফতার

BIMANআন্তর্জাতিক ডেস্ক : নিষেধাজ্ঞা অমান্য করে বিমানের ভিতর যোগ ব্যায়াম করার জেদ ধরে কর্মীদের সঙ্গে হাতাহাতি করতে গিয়ে গ্রেপ্তার হন এক বৃদ্ধ। তার বিরুদ্ধে অভিযোগ, বাধা দিতে গেলে বিমানে উপস্থিত কর্মীদের হাতে কামড় দেয়ার চেষ্টাও করেন ওই যাত্রী।

ক্ষিপ্ত যাত্রীর তাণ্ডবের কারণে গত ২৬ মার্চ জাপানগামী বিমানটি নারিতা আন্তর্জাতিক বিমানবন্দরে না নেমে হনলুলু বিমানবন্দরে ফিরিয়ে আনতে বাধ্য হন চালক। বাহাত্তর বছরের হিয়ংতে পায়ে নামে ওই যাত্রীকে গ্রেপ্তার করেছে এফবিআই। তার বিরুদ্ধে বিমানের নিয়ম অমান্যের অভিযোগ দায়ের করা হয়েছে।

অভিযোগপত্রে এফবিআই জানিয়েছে, ইউনাইটেড এয়ারলাইন্সের ওই বিমানে যাত্রীদের খাবার পরিবেশনের সময় নিজের আসন ছেড়ে বিমানের পিছন দিকে চলে যান তিনি। যোগব্যায়াম এবং ধ্যান অনুশীলনের জন্যই বিমানের ওই অংশে গিয়েছিলেন বলে দাবি পায়ে-র। তাকে বাধা দিয়ে আসনে ফেরত পাঠানোর চেষ্টা করলে বিমানকর্মীদের সঙ্গে তার ঝগড়া বাধে। অভিযোগ, তাকে শান্ত করার চেষ্টা করলে স্ত্রীর ওপরও চড়াও হন ওই যাত্রী।

বৃহস্পতিবার মামলার শুনানিতে মার্কিন সহকারি অ্যাটর্নি ড্যারেন চিং জানান, ওই বিমানে কয়েকজন আমেরিকান মেরিন উপস্থিত ছিলেন। অভিযোগ, আসনে ফেরানোর চেষ্টা করলে তাদের মাথা দিয়ে গুঁতো এবং কামড়ানোর চেষ্টা করেন সেই যাত্রী। এফবিআই-এর দায়ের করা অভিযোগপত্রে জানানো হয়েছে, ঝগড়া চলাকালীন পায়ে সহযাত্রীদের হত্যার হুমকি দেন। এছাড়া সৃষ্টিকর্তার অস্তিত্ব ভিত্তিহীন বলেও বার বার চিত্‍কার করতে থাকেন। শুধু তাই নয়, পোশাক পরা অবস্থায় প্রকাশ্যে তিনি প্রস্রাবও করেন বলে জানা গিয়েছে।

আদালতে মার্কিন সহকারি অ্যাটর্নি চিং জানান, স্ত্রী, সমাজ এবং নিজের নিরাপত্তার কারণেই ওই যাত্রীকে মুক্তি দেয়া উচিত হবে না। শেষ পর্যন্ত ব্যক্তিগত ২৫০০০ ডলার জরিমানার বিনিময়ে পায়ে-কে মুক্তি দেন মার্কিন বিচারক কেভিন চ্যাং। তবে তাকে হাওয়াই দ্বীপপুঞ্জের ওয়াহু দ্বীপ ছাড়তে নিষেধ করেছে আদালত। সেই সঙ্গে তার মানসিক চিকিত্‍সা করার নির্দেশ দেয়া হয়েছে।

অন্যদিকে, স্বামী গ্রেপ্তার হওয়ার পর আপাতত ওয়াইকিকি গেটওয়ে হোটেলে বসবাস করছেন পায়ে-র স্ত্রী। তার থাকা খাওয়ার খরচের জন্য দূতাবাস থেকে আর্থিক সাহায্যের ব্যবস্থা করা হয়েছে বলে জানিয়েছেন পায়ে-র কৌঁসুলি জিন তায় কিম। তিনি জানান, অবসরপ্রাপ্ত কৃষক পায়ে ৪০তম বিবাহ বার্ষিকী উদযাপন করতে সস্ত্রীক হাওয়াই দ্বীপপুঞ্জ ভ্রমণে এসেছিলেন। মাত্র কিছু দিন হল নিদ্রাহীনতার চিকিত্‍সায় তিনি মনোবিদের পরামর্শে যোগভ্যাস শুরু করেছিলেন।-টাইমস অফ ইন্ডিয়া
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া