adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বিদেশি শ্রমিকদের জন্য মালয়েশিয়ার দরজা খুলে দেয়া হচ্ছে

MALAYASIAডেস্ক রিপোর্ট : মালয়েশিয়ায় এখন বিদেশি শ্রমিক নেয়া বন্ধ।এ অবস্থায় সেখানকার শিল্প কলকারখানাগুলো শ্রমিক সঙ্কটে পড়েছে।বিষয়টি এমন পর্যায়ে পৌঁছেছে যে নিয়োগকারী প্রতিষ্ঠানগুলো সরকারের ওপর নানাভাবে চাপ প্রয়োগ করতে শুরু করেছে।শ্রমিক সঙ্কটের কারনে সেখানে উতপাদনের ওপর প্রভাব পড়ছে। ফলে এই সঙ্কট থেকে উত্তরের উপায় খুঁজছে সরকার।

দেশটির উপপ্রধানমন্ত্রী ড: আহমেদ জাহিদ হামিদি ২৮ এপ্রিল বৃহস্পতিবার এ নিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেছেন। তিনি বলেছেন, মালয়েশিয়ার সরকার খুব শীঘ্রই পুনরায় বিদেশি শ্রমিক নেয়ার বিষয়ে সিদ্ধান্তের কথা ঘোষণা দেবে। এ ব্যাপারে কাজ চলছে।খবর দ্য স্টার অনলাইনের।

জাহিদ হামিদি জানান, বিভিন্ন স্টেকহোল্ডারদের অভিযোগ ও পরামর্শের ভিত্তিতে সরকার বিষয়টি সক্রিয়ভাবে বিবেচনা করছে। 

তিনি বলেন, বিদেশি শ্রমিক নেয়ার বিষয়টি নিয়ে আমি বেশ উদ্বিগ্ন। বিভিন্ন খাতে ইতিমধ্যে এর প্রভাব পড়তে শুরু করেছে। পুনরায় বিদেশি শ্রমিকের প্রবেশের দ্বার উন্মুক্ত করে দিতে নিয়োগ কোম্পানিগুলো সরকারের কাছে আহ্বান জানাচ্ছে। সরকার বিষয়টি গুরুত্বের সঙ্গে নিয়েছে। খুব শীঘ্রই এই ব্যাপারে গুরুত্বপূর্ণ ঘোষণা আসতে পারে।

আহমেদ জাহিদ এই বিষয়টি নিশ্চিত করে বলেন, সরকার এই বিষয়ে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে পরামর্শ ও প্রস্তাবের বিষয়টি সবসময়ই উন্মুক্ত রেখেছে। বিশেষ করে ব্যবসায়ীদের কাছ থেকে।

বেশ কয়েকটি বেসরকারি সংস্থা(এনজিও) এই বিষয়ে সরকারের কাছে অভিযোগ করেছে বলে তিনি জানান।

তিনি বলেন, আমি তাদেরকে দোষারোপ করছি না।কিন্তু আমি মনে করি, বিদেশি শ্রমিকদের নিয়ে তাদের পরামর্শের জন্য শেষ পর্যন্ত দায়দায়িত্ব তাদেরই নিতে হবে। তবে অবৈধ শ্রমিকদের পুনরায় নেয়ার পরিবর্তে স্থানীয়দের কর্মীদেরই নিয়োগ দেয়া হবে।  

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া