adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইউপি নির্বাচন – ভোলায় দুই গ্রুপে সংঘর্ষে গুলিবিদ্ধ ১, আহত ২৫

Bhola1458331877ডেস্ক রিপোর্ট : ভোলা সদরের আলীনগরে পৃথক দুটি স্থানে ইউপি সদস্য প্রার্থীর সর্মথকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া, গুলি বর্ষণ ও রক্তক্ষয়ী সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ২৫ জন আহত হয়েছে।

এদের মধ্যে সাইফুল ইসলাম নামের একজন গুলিবিদ্ধ ও ইউসুফ হোসেন নামের একজনের অবস্থা আশঙ্কাজনক। ইউসুফকে বরিশাল শেরে-ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

১৮ মার্চ শুক্রবার রাত ১০টার থেকে ১১টা পর্যন্ত হাজিরহাট ও শান্তিরহাট এলাকায় এ সংষর্ষের ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থল থেকে একটি পাইপগানসহ বেশ কিছু ককটেল উদ্ধার করেছে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে ইউনিয়ন জুড়ে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। আটক করা হয়েছে সম্রাট ও ইস্রাফিল নামের দুই যুবককে। আটককৃত সম্রাট চেয়ারম্যান প্রার্থী বশিরের ভাতিজা।

পুলিশ ও স্থানীয় সূত্র জানিয়েছে, সদরের আলীনগর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য মাকসুদুর রহমান ও মো. হাসেম গ্রুপের সঙ্গে প্রচারণা নিয়ে উত্তেজনা চলে আসছিল।

শুক্রবার রাতে উভয় প্রার্থীর সর্মথকরা হাজিরহাট এলাকায় গণসংযোগ করছিলেন। এ সময় উভয়ের সমর্থকদের মধ্যে বাক-বিতণ্ডার এক পর্যায়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। প্রায় ঘণ্টাব্যাপী রক্তক্ষয়ী সংঘর্ষে কমপক্ষে ২৫ জন আহত হয়েছে।

খবর পেয়ে পুলিশ সুপার মোহাম্মদ মনিরুজ্জামানের নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় বেশ কিছু ককটেল ও একটি পাইপগান উদ্ধার করে ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে পুলিশ দুজনকে আটক করেছে।

এদিকে, এ ঘটনার পর থেকে পুরো এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। যে কোনো মুহূর্তে ফের সংঘর্ষের আশঙ্কা করা হচ্ছে। অপরদিকে একই রাতে শান্তিহাট এলাকার, বাপ্তা ও লালমোহনের ধলীগৌরনগর ইউনিয়নের দুই পক্ষের সংঘর্ষে আরো ২০ জন আহত হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

ভোলার পুলিশ সুপার মোহাম্মদ মনিরুজ্জামান সংঘর্ষের তথ্য নিশ্চিত করে বলেন, পুরো এলাকায় পুলিশ মোতায়ের রয়েছে। এ ছাড়াও অপরাধীদের গ্রেফতারে পুলিশ অভিযান চালাচ্ছে। এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে।

ইউপি নির্বাচনকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠেছে ভোলা। দিনভর পৃথক পাঁচটি স্থানে সংঘর্ষ হয়েছে। এসব ঘটনায় প্রার্থীরা একে অপরের বিরুদ্ধে অভিযোগ করেছেন।


 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া