adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রী বললেন – প্রতি জেলায় মেডিকেল কলেজ হবে

HASINA-1নিজস্ব প্রতিবেদক :  সরকার দেশের প্রতিটি জেলায় একটি করে মেডিকেল কলেজ করার কথা ভাবছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  

আজ ১৬ মার্চ বুধবার রাজধানীর ফার্মগেটে কৃষিবিদ ইনস্টিটিউটে চক্ষু চিকিতসকদের এক সম্মেলনে প্রধানমন্ত্রী এ কথা জানান।  

চিকিতসার মানোন্নয়নে সরকার কাজ করছে জানিয়ে শেখ হাসিনা বলেন, জেলা-উপজেলা হাসপাতালগুলোতে বিশেষজ্ঞ চিকিৎসকদের মাধ্যমে চক্ষুসেবা দেয়া হবে।

প্রধানমন্ত্রী বলেন, বর্তমান সরকারের আমলে স্বাস্থ্যসেবা নিশ্চিত হওয়ায় উল্লেখযোগ্য হারে কমেছে শিশু ও মাতৃমৃত্যু।  এ সময় নতুন নতুন রোগ প্রতিরোধে গবেষণা বাড়ানোর ওপর গুরুত্ব দেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, গোপালগঞ্জে বেগম ফজিলাতুন্নেসা মুজিব চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট প্রতিষ্ঠা করা হয়েছে। এটার ওপর আরও গবেষণা করা হবে, যাতে মানুষ সেবা পায়। সেখান থেকে সেই ব্যবস্থা নেয়া হবে। ইনস্টিটিউটগুলো একদিকে যেমন বিশেষজ্ঞ তৈরি করবে, অপরদিকে সেবার মান বাড়বে। তাছাড়া গবেষণার মাধ্যমে বের করা হবে আমাদের এই অঞ্চলের মানুষ কী কারণে অন্ধ হয় বা নানা রকম অসুখে ভোগে, সে ব্যাপারে ভাল জ্ঞান অর্জন সম্ভব বলে আমি মনে করি।

প্রধানমন্ত্রী বলেন, মানুষের চিকিতসা সেবা দেয়া আমাদের কর্তব্য, আমাদের সরকার তাই মনে করে। ইদানীং নতুন নতুন আরও রোগ দেখা দিচ্ছে। সেগুলোও কিভাবে মোকাবেলা করা যায়, সেগুলোর চিকিতসা কিভাবে মানুষকে দেয়া যায়, সে বিষয়ে আরও সচেতনতা দরকার। চিকিৎসা সেবা আরো উন্নত করে মানুষের দোরগোড়ায় পৌঁছে দেয়া এটাই হচ্ছে আমাদের লক্ষ্য।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া