adv
১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এবার নয়া ‘যুদ্ধ’সাকিব-তামিমের

shakibক্রীড়া প্রতিবেদক : ওয়ানডে বিশ্বকাপের সময় সাকিব-তামিমের ব্যক্তিগত একটি ‘যুদ্ধে’র নিষ্পত্তি হয়েছিল। এবার টি-টোয়েন্টি বিশ্বকাপেও আরেকটি যুদ্ধের সামনে দাঁড়িয়ে দেশের অন্যতম সেরা দুই ক্রিকেটার।

ওয়ানডে বিশ্বকাপে তাদের লড়াই হয়েছিল দেশের ইতিহাসে আগে চার হাজার রান স্পর্শ করার। সেই লড়াইয়ে সাকিব জিতে গিয়েছিলেন। আফগানিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচে ৬৩ রান করে বাংলাদেশের ওয়ানডে ক্রিকেট ইতিহাসে প্রথম চার হাজার রান পূর্ণ করেন তিনি। চার হাজার রান করতে ওই সময় সাকিবের দরকার ছিল ২৩, তামিমের ২৯। ওপেনার হওয়ায় তামিমের সুযোগ ছিল আগে রেকর্ডটি নিজের করার। কিন্তু সেদিন মাত্র ১০ রান করে ফেরেন তিনি। পরে সাকিব ঠিকই ৬৩ করে বেরিয়ে যান।

এবার টি-টোয়েন্টিতে এক হাজার রানের মাইলফলকের সামনে দাঁড়িয়ে আছেন দুজনে। সাকিবের দরকার ২১ রান। তিনি টুর্নামেন্ট শুরু করেন ৯৭৪ রান নিয়ে। প্রথম ম্যাচে করতে পারেন মাত্র ৫। এরপর আয়ারল্যান্ডের বিপক্ষে ব্যাট করার সুযোগ পাননি। অন্যদিকে তামিম টুর্নামেন্ট শুরু করেন ৮৫৯ রান নিয়ে। প্রথম দুই ম্যাচে ৮৩ এবং ৪৭ রানের ইনিংস খেলে সাকিবের আগে প্রথম হাজার রান ছোঁয়ার আভাস দিচ্ছেন তিনি। এখন টি-টোয়েন্টিতে তামিমের মোট রান ৯৮৯। তার মানে দরকার ১১ রান। আজও সাকিবের আগে তার সুযোগ থাকছে টি-টোয়েন্টি ক্রিকেটে দেশের ইতিহাসে প্রথম হাজার রানের মালিক হওয়ার। রাত সাড়ে আটটায় ওমানের মুখোমুখি হবে বাংলাদেশ। যারা জিতবে তারাই বিশ্বকাপের মূল পর্বে উঠে যাবে। আর বৃষ্টির কারণে ম্যাচটি না হলে রানরেটে এগিয়ে থেকে মূল পর্বের টিকেট পাবে লাল-সবুজের প্রতিনিধিরা।

আয়ারল্যান্ডের বিপক্ষে ভেস্তে যাওয়া ম্যাচে ৪৭ করে তামিম অবশ্য বিরল একটি রেকর্ড ইতিমধ্যে নিজের করে নিয়েছেন। তিন ফরমেটের ক্রিকেটে বাংলাদেশ দলে তিনি এখন সর্বোচ্চ রান সংগ্রাহক। বিশ্বক্রিকেট এর আগে হাতেগোনা কয়েকজনকে এমন রেকর্ডের মালিক হতে দেখেছে।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া