adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাকিস্তান ক্রিকেটে সেনাবাহিনী, বিতর্কিত ফতোয়া দিল পিসিবি

স্পোর্টস ডেস্ক: পাকিস্তানি ক্রিকেটারদের ফিটনেস নিয়ে বিতর্ক নতুন না। এবার সেই ফিটনেস বিতর্কে নতুন মাত্রা যোগ করলেন খোদ পাক ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান। তিনি পাকিস্তানি ক্রিকেটারদের নির্দেশ দিয়েছেন, ফিটনেস বাড়াতে সেনাবাহিনীর সঙ্গে প্রশিক্ষণ নিতে হবে। শুধু নির্দেশ দেওয়াই নয়। পিসিবি চেয়ারম্যান সেনাবাহিনীর সঙ্গে ক্রিকেটাররা কবে প্রশিক্ষণ নেবেন, সেই তারিখও ঘোষণা করে দিয়েছেন। – ইন্ডিয়ান এক্সপ্রেস

এ ব্যাপারে পিসিবি চেয়ারম্যান মহসিন নকভি জানিয়েছেন, চলতি মাস বা তার পরের মাসে ওই প্রশিক্ষণ দেওয়া হবে। ১০দিন ধরে বিশেষ প্রশিক্ষণ শিবির চলবে। পাকিস্তান সুপার লিগ বা পিএসএল শেষ হওয়ার পরই শুরু হবে এই প্রশিক্ষণ শিবির। মঙ্গলবার ইসলামাবাদের এক হোটেলে খেলোয়াড়দের সঙ্গে কথা বলছিলেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান। তখনই তিনি একথা বলেন।

নকভি জানিয়েছেন যে তিনি পাকিস্তানি ব্যাটসম্যানদের ছক্কা মারার ক্ষমতা নেই দেখে রীতিমতো হতাশ। আর, এজন্যই তিনি ক্রিকেটারদের শক্তি এবং ফিটনেস বাড়ানোর ওপর জোর দিচ্ছেন। পিসিবি চেয়ারম্যানের কথায়, লাহোরের ম্যাচগুলো দেখতে গিয়ে আমার মনেই হয়নি যে আমাদের খেলোয়াড়রাও ছক্কাও মারতে পারে। যখনই কেউ ছক্কা মেরেছে, আমি নিশ্চিত ওটা কোনও বিদেশিই মেরেছে। আমি সে জন্যই বোর্ডের কর্তাদের বলে দিয়েছি, এমন একটা পরিকল্পনা করুন যাতে প্রত্যেক খেলোয়াড়ের ফিটনেস বাড়ে। এটা কিন্তু এমনি বাড়বে না। আপনাকে ঠিকঠাক চেষ্টা চালাতে হবে।

সামনেই ওয়েস্ট ইন্ডিজ আর সংযুক্ত আরব আমিরাতে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর বসবে। তার আগে বেশ কয়েকটি দ্বিপাক্ষিক সিরিজ খেলবে পাকিস্তান। একেবারে ঠাসা কর্মসূচি। নিউজিল্যান্ড, আয়ারল্যান্ড, ইংল্যান্ডের সঙ্গে ম্যাচ আছে। আর, সেজন্যই কবে পাকিস্তানের ক্রিকেটারদের প্রশিক্ষণ দেওয়া হবে, তা ভেবে পাচ্ছিল না পাক বোর্ড।

শেষ পর্যন্ত অনেক চেষ্টা চরিত্র করে ২৫ মার্চ থেকে ৮ এপ্রিল পর্যন্ত ফাঁকা পাওয়া গেছে। ওই সময়টায় সামরিক বাহিনীর জওয়ানদের সঙ্গে পাক ক্রিকেটারদের প্রশিক্ষণ দেওয়ার কথা ভেবেছে পিসিবি।
পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান জানিয়েছেন, খেলোয়াড়দের মধ্যে দেশাত্মবোধের অভাব দেখা দিয়েছে। আর, তা দূর করতেই তাদের সামরিক বাহিনীর জওয়ানদের সঙ্গে প্রশিক্ষণ দেওয়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। খেলোয়াড়দের মধ্যে দেশাত্মবোধের অভাবে অসন্তুষ্ট পিসিবি সম্প্রতি হ্যারিস রউফের সঙ্গে চুক্তিও প্রত্যাহার করে নিয়েছে। এমনকী, রউফকে ৩০ জুন পর্যন্ত বিদেশি লিগে খেলতে যেতেও মানা করেছে পিসিবি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
March 2024
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া