adv
৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নাম্বিয়াকে উড়িয়ে দিয়ে ভারত সেমির টিকিট পেল

Under-19-World-Cupজহির ভূইয়া ঃ ফতুল্লার উইকেটে আগে ব্যাট করলে ঝুঁকি কম। সেটা আগে থেকেই জানা ছিল ভারতের। অনু-১৯ বিশ্বকাপের দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে সেই জানা তথ্য কাজে লাগিয়ে নাম্বিয়াকে ১৯৭ রানের বিশাল ব্যবধানে উড়িয়ে দিয়ে ভারত ১১ র্ফেরুয়ারী মিরপুরে ত্বিতীয় সেমি ফাইনালের টিকিট কেটেছে। ৬ উইকেটে ভারতের সংগ্রহ ছিল ৩৪৯ আর নাম্বিয়া অলআউট ৩৯ ওভারে ১৫২ রান!

কাল ইংল্যান্ড-শ্রীঙলঙ্কার তৃতীয় কোয়ার্টার ফাইনাল অনুষ্ঠিত হবে। কাল যে জিতবে সে দলের বিপক্ষে ১১ র্ফেরুয়ারী ভারত দ্বিতীয় সেমি ফাইনাল খেলবে। অন্যদিকে বাংলাদেশ সেমিতে খেলবে কার বিপক্ষে সেটা নির্ভর করছে ৮ র্ফেরুয়ারী পাকিস্তান-ওয়েস্ট ইন্ডিজের ফলাফলের উপর। আর ১৪ র্ফেরুয়ারী ফাইনাল।

ফতুল্লার উইকেটে শীতের সকালে টস জিতে ভারত নাম্বিয়াকে বল হাতে তুলে দেয়। ৫০ ওভারে সংগ্রহ করে ৬ উইকেটে ৩৪৯ রান! পাড়া-মহল্লার বোলারে পরিণত হয় নাম্বিয়ার বোলাররা। ওপেনার রিশাব প্যান্ট-র ৯৬ বলে ১১১ রানের সেঞ্চুরির সঙ্গে মিডল অর্ডারে আনমোলপিট সিং-র ৪২ বলে ৪১, শরফরাজ শাহ-র ৭৬ বলে ৭৬, আরমান জাফরের ৫৫ বলে ৬৪ আর মাহিপালের ২১ বলে ৪১ রানের ঝড়ো ইনিংসে ভারত সংগ্রহ করে ৩৩৯ রানে পাহাড়। আরেক ওপেনার ইশান ৬ রানে আউট হলেও বাকী ব্যাটসম্যান রান করেছে।

৩৫০ রানের বিশাল পাহাড়ে চড়তে গিয়ে মাথা ঠিক রাখতে পারেনি নাম্বিয়ার টপ অর্ডারের ব্যাটসম্যানরা। ওপেনার ডেভিন ৩৩ রান করে বোল্ড হলেন, দলের রান ৫৯। অপর ওপেনার লফটি-ইয়েটন ২২ রান করে ক্যাচ দিলেন। ওয়ান ডাউনে নামা জেনি গ্রিন ৩৭ বলে ২৭ রান করে ফেরত গেলেন। মিডল অর্ডারে লোহান ৫ রানে, ইভেন ভ্যান ১ রানে আর চ্যারেল ৩ রানে সাঁজ ঘরের পথে হাটা ধরলে নাম্বিয়ার হার নিশ্চিত হয়ে যায়। কারন স্কোর বোর্ডে ২৭.২ ওভারে ৬ উইকেটে মাত্র ১১৭ রান! ২২.৪ ওভারে দরকার ২৩৩ রান! অকল্পনীয়ই বলা যায়। 

শেষ দিকে তো শুধু যাওয়া-আসা ছাড়া আর কিছুই ছিল না। ৭ম ব্যাটসম্যান হিসেবে ফ্রঙ্কোইস ৮ রান করে ফেরত গেলেন। ৮ম ব্যাটসম্যান ভ্যানলিঙ্গেন ৯ রানে আর মিডল অর্ডারে নামা জার্গেন ২৫ রান ছিল শেষ দিকে উল্লেখযোগ্য। দলীয় রান তখন ১৪৫ রানে ৯ উইকেট আর ওভার ৩৫.১। এবং ৩৯ ওভারে ১৫২ রানে অলআউট!

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2016
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
29  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া