adv
৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পহেলা বৈশাখে টিএসসিতে নারী লাঞ্ছনাকারী গ্রেফতার

Arest20160128082058 নিজস্ব প্রতিবেদক  : বহুল আলোচিত ২০১৫ সালের পহেলা বৈশাখে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মোড়ে নারী লাঞ্ছনার ঘটনায় মো. কামাল নামের ১ জনকে গ্রেফতার করেছে গোয়েন্দা (ডিবি) পুলিশ। বুধবার দিবাগত রাতে রাজধানীর চকবাজার থেকে তাকে গ্রেফতার করা হয়।

বৃহস্পতিবার দুপুরে ডিবি দক্ষিণ বিভাগের উপ-কমিশনার (ডিসি) মাশরুকুর রহমান খালেদ জাগো নিউজকে বলেন, “গোপন সংবাদের ভিত্তিতে গত রাতে চকবাজার থানার খাজী দেওয়ানের প্রথম লেনের ৭৭ নম্বর বাড়ি থেকে তাকে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদের ওইদিনের লাঞ্ছনার ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করেছে কামাল।”
 
ডিবির ডিসি মো. মাশরুকুর রহমান খালেদের নির্দেশনায়, সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (এসি) হাসান আরাফাতের নেতৃত্বে গতরাতে এ অভিযান পরিচালিত হয়। পহেলা বৈশাখে লাঞ্ছনার ঘটনার পরপরই পুলিশ, ঘটনার প্রত্যক্ষদর্শী এবং ভিডিও ফুটেজ বিশ্লেষণ করে যে ৮ জন নারী লাঞ্ছনাকারীকে সনাক্ত করা হয়েছিল, কামাল তাদের মধ্যে তৃতীয় ব্যক্তি।
 
এর আগে ২০১৫ সালের ১৪ এপ্রিল পহেলা বৈশাখের অনুষ্ঠান শেষে বের হওয়ার সময় টিএসসি মোড়ে নারীর শ্লীহতাহানীর ঘটনা ঘটে। এ ঘটনায় শাহবাগ থানা মামলা নং ২৫(৪)১৫ রুজু হয়। পরবর্তীতে উক্ত ৮ জনকে গ্রেফতারের জন্য পুলিশের মহাপরিদর্শক (আইজি) তাদের ব্যাপারে তথ্য দেওয়া আহ্বান জানান। তথ্যদাতাকে ১ লক্ষ টাকা পুরষ্কারের ঘোষণাও দেন তিনি।
 
তবে কামালকে গ্রেফতারের ঘটনায় কেউ পুরস্কার পাচ্ছে কি না বিষয়টি আপাতত গোপন রাখছে ডিবি।


 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া