adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বৌভাতের অনুষ্ঠানে যাওয়ার পথে ট্রাকচাপায় ১৪ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক : ভারতে বৌভাতের অনুষ্ঠানে যাওয়ার পথে পাথর বোঝাই ট্রাকের নিচে চাপা পড়ে ১৪ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (১৯ জানুয়ারি) রাতে পশ্চিমবঙ্গের জলপাইগুড়ি জেলার ধূপগুড়িতে এ ঘটনাটি ঘটেছে। নিহতদের মধ্যে তিনজন শিশু রয়েছে।
তারা সকলে ময়নাগুড়ির চূড়াভাণ্ডার, রানিরহাট মোড় এবং মালবাজারের ডামডিম এলাকার বাসিন্দা বলে জানা গেছে। তবে মৃতদের সকলের পরিচয় এখনও জানা যায়নি বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ জানায়, মঙ্গলবার রাত নয়টার দিকে তিনটি ছোট গাড়ি করে ধূপগুড়ির ময়নাতলি এলাকায় বৌভাতের অনুষ্ঠানে যাচ্ছিলেন কনেপক্ষের আত্মীয়রা। রাস্তা ফাঁকা থাকায় উল্টো দিকের লেন ধরেই গাড়িগুলো যাচ্ছিল। সে সময় সঠিক লেন ধরেই উল্টোদিক থেকে ১০ চাকার একটি পাথর বোঝাই ট্রাক ময়নাগুড়ির দিকে যাচ্ছিল। জলঢাকা সেতুর কাছে কনেযাত্রীদের একটি গাড়ির সঙ্গে মুখোমুখি ধাক্কা লাগে ট্রাকটির। ফলে সেটি নিয়ন্ত্রণ হারিয়ে ডিভাইডারে উঠে কাত হয়ে যায়। সে সময় পাশ কাটিয়ে কনেযাত্রীদের বাকি দুটো গাড়ি যাওয়ার চেষ্টা করতেই ট্রাকটি গাড়ি দুটোর উপর উল্টে যায়। যাত্রীসহ ট্রাকের নিচে চাপা পড়ে যায় গাড়ি দুটি। এতে ঘটনাস্থলেই তিন শিশুসহ ১২ জনের মৃত্যু হয়। হাসপাতালের নেয়ার পথে আরও দুজন মারা যান।

সংবাদ পেয়েই দুর্ঘটনার ১০ মিনিটের মধ্যে ঘটনাস্থলে দলবল নিয়ে পৌঁছান ধূপগুড়ি থানার আইসি। উদ্ধার কাজের জন্য নিয়ে আসা হয় বেশ কয়েকটি ক্রেন। দ্রুত উদ্ধারকাজের জন্য আরও পুলিশবাহিনী আসে। স্থানীয়রাও উদ্ধারকাজে সহায়তা করেন। ক্রেন দিয়ে ট্রাকটিকে তোলার পর পাথর সরিয়ে আহতদের উদ্ধার করা হয়। আহতদের প্রথমে ধূপগুড়ি হাসপাতালে এবং পরে জলপাইগুড়ি হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

প্রত্যক্ষদর্শীদের দাবি, ট্রাকের সামনে একটি লরি ছিল। যেটা খুব আস্তে যাচ্ছিল। লরিটিকে ওভারটেক করার চেষ্টা করেন ট্রাকের চালক। সে সময়েই উল্টো লেন ধরে আসা কনেযাত্রীর একটি গাড়ির সঙ্গে মুখোমুখি ধাক্কা লাগে ট্রাকটির।

জলপাইগুড়ি পুলিশ সুপার প্রদীপ কুমার যাদব বলেন, দুর্ঘটনায় এখন পর্যন্ত ১৪ জনের মৃত্যু হয়েছে। তবে সকলের পরিচয় এখনও জানা যায়নি। ট্রাকচালককে গ্রেপ্তার করা হয়েছে। তিনি আরও বলেন, আহতদের মধ্যে ৫ জন ধূপগুড়ি হাসপাতালে চিকিৎসাধীন এবং ১১ জন জলপাইগুড়ি জেলার সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। ময়নাতদন্তের জন্য বুধবার মৃতদেহগুলো জলপাইগুড়ি জেলা হাসপাতালে পাঠানো হবে।

দুর্ঘটনার কারণে এশিয়ান হাইওয়ে ৪৮-এ দীর্ঘক্ষণ গাড়ি চলাচল বন্ধ ছিল। রাত ৯টা থেকে রাত ১টা পর্যন্ত উদ্ধার কাজ চলে। রাত ২টার পর রাস্তা স্বাভাবিক হয় বলে জানিয়েছে পুলিশ। সূত্র: আনন্দবাজার পত্রিকা

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া