adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সরকারের চাপাবাজির সঙ্গে পারছি না : নজরুল ইসলাম

Nazrul_New নিজস্ব প্রতিবেদক : ইতিহাস বলে আওয়ামী লীগের আমলেই বাংলাদেশ প্রথম দুর্নীতিতে চ্যাম্পিয়ান হয়েছিল। কিন্তু মুশকিল হল আমরা সরকারের চাপাবাজির সঙ্গে পারছি না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খাঁন। 
  
বুধবার সন্ধায় জাতীয় প্রেসক্লাবে জিয়াউর রহমানের ৮০তম জন্মবার্ষিকী উপলক্ষে ‘জাতীয় ঐক্যের রাজনীতি, গণতন্ত্র ও সামাজিক উন্নয়নে  জিয়াউর রহমানের অবদান’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। 

তিনি বলেন, দুর্নীতি নিয়ে টিআইবি আজকে যে রিপোর্ট করেছে তাতে দুর্নীতির ধারণা সূচকে বাংলাদেশ ১৪ থেকে ১৩তে এসেছে। কিন্তু দুঃখের বিষয় গুম খুন নিয়ে টিআইবির রিপোর্ট নেই। থাকলে বাংলাদেশ শীর্ষ স্থানে থাকতো।

জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা (জাসাস) আয়োজিত আলোচনা সভায় নজরুল ইসলাম খাঁন বলেন, ১৯৭৫ সালে দেশে প্রথমবারের মতো গণতন্ত্র হত্যা হয়েছিল আর ২০১৪ সাল থেকে দেশের গণতন্ত্র আইসিইউতে আছে।  

আয়োজক সংগঠনের সভাপতি এম এ মালেকের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক কন্ঠ শিল্পী মনির খানের সঞ্চালনায় আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি এমাজউদ্দীন আহমদ, সাংবাদিক মাহবুব উল্লাহ, ছড়াকার আবু সালেহ প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া