adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রথম আলো সম্পাদকের ফাঁসি দাবি ওলামা লীগের

নিজস্ব প্রতিবেদক : দৈনিক প্রথম আলোয় ১০ এপ্রিল সাধারণ শিার পাঠ্যবইকে মাদ্রাসা উপযোগী করার কথিত পরিবর্তনকে অদ্ভুত ও হাস্যকর উল্লেখ করে প্রতিবেদন প্রকাশ করায় পত্রিকাটি বন্ধের এবং এর সম্পাদক মতিউর রহমানের ফাঁসির দাবি জানিয়েছে বাংলাদেশ আওয়ামী ওলামা লীগ।
প্রথম আলোকে ইসলামবিদ্বেষী, নাস্তিক্যবাদীদের এজেন্ট বলেও মন্তব্য করেন বক্তারা। শনিবার জাতীয় প্রেস কাবের সামনে বাংলাদেশ আওয়ামী ওলামা লীগ আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানানো হয়।
মানববন্ধনে বক্তারা বলেন, মাদরাসার মাধ্যমিক পর্যায়ে ষষ্ঠ শ্রেণীতে জর্জ হেরিসনের ছবিসহ ‘ দি কনসার্ট ফর বাংলাদেশ’ লেখাটির মাধ্যমে মাদরাসার শিার্থীরা গীটার বাজিয়ে গান গাওয়া শিখবে এবং পঞ্চম শ্রেণীর বইয়ের প্রচ্ছেদে এক নারীর ছবি দেয়া আছে, তার মাথায় কাপড় রয়েছে কিন্তু তার পিঠ দেখা যায়- এসব বিষয় পরিবর্তনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ ধরনের পরিবর্তনকে মূলত ইসলামিকরণ বলা যায় না। কিন্তু মাদরাসা উপযোগী করার কথিত এ পরিবর্তনের বিরুদ্ধে ঘোর আপত্তি জানিয়ে প্রথম আলো সংবাদ প্রকাশের মাধ্যমে প্রমাণ করলো তারা ইসলামবিদ্বেষী, নাস্তিক্যবাদীদের এজেন্ট।
 বক্তারা বলেন, লাখ কণ্ঠে সোনার বাংলা গাইতে গিয়ে দেশের পতাকা অবমাননা, হাজার হাজার নারী লাঞ্ছনাকারীদের চিহ্নিত ও দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। এফডিসি’র এমডি পীযুষ বন্দোপাধ্যায়ের স্ত্রী জয়শ্রী কর’কে পতাকা অবমাননার জন্য শাস্তির দাবি জানান আওয়ামী লীগের সহযোগী এই সংগঠনের নেতারা।
এছাড়া মানববন্ধনে কিছু দাবি তুলে ধরা হয়। এর মধ্যে রয়েছে মাদরাসা উপযোগী  পরিবর্তন হাস্যকর, সাম্প্রদায়িক ও প্রশ্নবিদ্ধ মন্তব্যকারী দৈনিক প্রথম আলো নিষিদ্ধ ও সম্পাদক মতিউর রহমানে ফাঁসি, বামপন্থী মন্ত্রীর ইসলামবিরোধী শিানীতি বাতিল করা, গিনিস বুকে রেকর্ড করার নামে লাখ কণ্ঠে সোনার বাংলা” গাইতে গিয়ে পতাকা অবমাননা, হাজার হাজার নারী লাঞ্ছিতকারীদের চিহ্নিত ও দৃষ্টান্তমূলক শাস্তি, ভারতকে আত্মঘাতী বিদ্যুৎ করিডোর দেয়া বন্ধ করার দাবি ইত্যাদি।
মানববন্ধনে বাংলাদেশ ওলামা লীগের সভাপতি মাওলানা আখতার হুসাইন বোখারীর সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক মাওলানা মুহাম্মাদ আবুল হাসান শেখ শরীয়তপুরীসহ সংগঠনের নেতাকর্মীরা

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া