adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শুরু হলো ঢাকা টেস্টের প্রস্তুতি

PRACTISনিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামের বেশ কয়েকটি দিন যেন স্বপ্নের মত কেটে গেলো বাংলাদেশ দলের ক্রিকেটারদের। শুরুতে সিরিজের শেষ ওয়ানডে। ৯ উইকেটের দুর্দান্ত এক জয়ের পর মাঝে ৫দিনের বিশাল গ্যাপ। ঈদুল ফিতরও চট্টগ্রামে আদায় করেছেন বেশ কয়েকজন ক্রিকেটার। এরপর চট্টগ্রাম টেস্ট। বৃষ্টির কারণে শেষ দু’দিন ভেসে গেলেও, প্রথম তিনদিন অসাধারণ পারফরম্যান্স দেখিয়েছে বাংলাদেশ দলের ক্রিকেটাররা। টেস্ট র‌্যাংকিংয়ে শীর্ষে থাকা দক্ষিণ আফ্রিকাকে বলতে গেলে কোনঠাসাই করে ফেলেছিল মুশফিক অ্যান্ড কোং। কিন্তু বৃষ্টির কারণে, ফলের মুখ না দেখায় স্বভাবতই মুশফিকুর রহিমদের সাথে হতাশ পুরো বাংলাদেশ।
চট্টগ্রাম পর্ব শেষ, এবার শুরু ঢাকা টেস্টের অপেক্ষা। তার আগে চারদিন সময় পাচ্ছে ক্রিকেটাররা। যদিও একদিন চলে গেছে চট্টগ্রাম থেকে আসার কারণে। বাকি তিনদিনই কঠোর অনুশীলন এবং প্রস্তুতি। সেই প্রস্তুতিই সোমবার থেকে শুরু করে দিয়েছে বাংলাদেশ। সকাল ১০টায় মিরপুর শেরে-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে শুরু হয় শেষ টেস্টের প্রস্তুতি। দলের ক্রিকেটাররা শুরুতে ওয়ার্মআপে করে নেন শরীর গরম। এরপরই শুরু স্ট্রেচিং, ব্যাট-বলের প্রস্তুতি।
চট্টগ্রামে অভিষেক টেস্টেই করেছিলেন অসাধারণ বোলিং। মুস্তাফিজুর রহমানকে নিয়ে তাই পেস বোলিং কোচ হিথ স্ট্রিকেরও ছিল আলাদা ব্যস্ততা। তার ক্লাসে অংশ নিয়েছেন মোহাম্মদ শহিদ, রুবেল হোসেনরাও। অনুশীলন শেষে বাংবাদিকদের সাথে কথা বলেন ওপেনার ইমরুল কায়েস। চট্টগ্রাম টেস্টের আগে তিনি বলেছিলেন, ‘র‌্যাংকিংয়ে শীর্ষে থাকা একটি দলের সাথে ড্র করতে পারাটাও হবে আমাদের জন্য অনেক বড় একটি ব্যাপার।’ কিন্তু বৃষ্টির কারণে পুরো খেলতে না পারায় আক্ষেপ রয়েছে কি না জানতে চাইলে ইমরুল বলেন, আমরা আসলে চেষ্টা করেছিলাম। বৃষ্টি তো আর আমাদের কারও নিয়ন্ত্রণে নেই। পুরোটা খেলতে পারলে, ফল যাই হোক নিজেদের কাছেই ভালো লাগতো।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া