adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

টি-২০ ম্যাচে বাংলাদেশ-জিম্বাবুয়ে মুখোমুখি আজ

mash chigaubura_98650_0স্পোর্টস ডেস্ক : খুলনার আবু নাসের স্টেডিয়ামে আজ শুক্রবার শুরু হতে যাচ্ছে বাংলাদেশ-জিম্বাবুয়ে ( চার ম্যাচ) টি-২০ সিরিজের প্রথম ম্যাচ। ম্যাচটি শুরু হবে বিকাল ৩টায়। সরাসরি সম্প্রচার করবে গাজী টেলিভিশন।
মার্চের শুরুতে ভারতে অনুষ্ঠিত হবে টি-২০ বিশ্বকাপ। তার আগে এই সিরিজটা দুই দলের জন্যেই নিজেদের প্রস্তুতি করে নেওয়ার। ২০ ওভার ফরমেটে বাংলাদেশ দলে ভালো কম্বিনেশন গড়ে ওঠেনি এখনও। যেটা গড়ে ওঠেছে ওয়ানডে ফরমেটে।টি-২০ র‌্যাঙ্কিংয়ে আফগানিস্তানেরও নিচে বাংলাদেশ। টি-২০ বিশ্বকাপের আগে এই ফরমেটের দুর্বলতা কাটিয়ে উঠতে চায় বাংলাদেশ। তাই জিম্বাবুয়ে সিরিজ এক দিক দিয়ে বেশ গুরুত্বপূর্ণ টাইগারদের জন্য।
আগের দিন কোচ চন্দ্রিকা হাথুরাসিংহে জানান, জিম্বাবুয়ে সিরিজে কম্বিনেশন গড়ে তোলার লক্ষ্য তার। সেই সঙ্গে কিছু পরীক্ষা নিরীক্ষ করার কথাও বলেন তিনি। কী সেই পরীক্ষা নিরীক্ষা?
জানা গেছে, কালকের ম্যাচে অভিষেক হতে পারে উইকেট কিপার ব্যাটসম্যান নুরুল হাসান সোহানের। সদ্য সমাপ্ত বিপিএলে উইকেটর পিছনের দায়িত্ব ঠিকঠাক সামলানোর পাশাপাশি ব্যাট হাতেও ভালো করেছেন। সোহান উইকেটের পিছনে থাকলে স্পেশালিস্ট ব্যাটসম্যান হিসেবে একাদশে থাকবেন মুশফিকুর রহিম। তিনি ব্যাট করবেন ৪ নম্বরে। ওপেনিংয়ে যথারীতি তামিমের সঙ্গে সৌম্য সরকার। তিন  নম্বরে মাহমুদউল্লাহ রিয়াদ। সাকিব আল হাসান ৫ নম্বরে। এরপর সাব্বির রহমান।
মাশরাফি ও মুস্তাফিজুর রহমানের সঙ্গে তৃতীয় পেসার হিসেবে আল আমিন না তরুণ আবু হায়দার রনি, সেটাই দেখার বিষয়। অন্যদিকে অলরাউন্ডার শুভাগত হোম এবং স্পিনার আরাফাত সানির মধ্যে কে একাদশে থাকেন সেটাও দেখার।
খুলনায় টস ফ্যাক্টর হয়ে দাঁড়াতে পারে। খুলনার উইকেট ঢাকার মতো নয়। পুরো ব্যাটিং সহায়ক। মাঠও তুলনামূলক ছোট। প্রথমে ব্যাট করে সহজেই ১৫০-১৬০ রান তোলা সম্ভব। তবে শিশির পড়া শুরু করলে পরে ব্যাট করা দল কিছুটা বিপদে পড়তে পারে।তাই টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিতে দেরি করবেন না কোন অধিনায়ক।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া