adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অ্যাকশন-অ্যাডভেঞ্চার ছবির জয়জয়কার

108170_s1বিনোদন ডেস্ক :২০১৫ সালে হলিউডে অ্যাকশন, কমেডি, অ্যাডভেঞ্চার, রোমান্টিক, ড্রামা, মিউজিক্যাল, থ্রিলার, হররসহ বিভিন্ন ধরনের ছবিই মুক্তি পেয়েছে। তবে তার মধ্যে থেকে অ্যাকশন ও অ্যাডভেঞ্চার ছবির জয়জয়কার ছিল। ব্যবসাসফলতা ও দর্শকপ্রিয়তায় এ ধরনের ছবিগুলোই এগিয়েছিল। এ ধারার ছবির মধ্যে সফলতার শীর্ষে অবস্থান করেছে ‘জুরাসিক ওয়ার্ল্ড‘, ‘দ্যা অ্যাভেঞ্জারস:এজ অব আলট্রন’, ‘ফিউরিয়াস সেভেন’, ‘স্টার ওয়ারস: দ্য ফোর্স অ্যায়োকনেস’, ‘মিশন ইম্পোসিবল: রগু নেশন’ ছবিগুলো। এর বাইরেও কিছু ছবি ব্যবসায় খানিক পিছিয়ে থাকলেও আলোচনা ও প্রশংসায় ছিল এগিয়ে। এর মধ্যে ‘টার্মিনেটর-দ্যা জেনেসিস’, ‘সান আন্দ্রাস’, ‘অ্যান্ট ম্যান’ ‘ম্যাড মেক্স: ফিউরি রোড’, জেমস বন্ড সিরিজ ‘স্পেক্ট্রা’, ‘ক্রিড’, ‘টেকেন-৩’ প্রভৃতি। বড় তারকাদের চেয়ে ২০১৫তে মুক্তি পাওয়া ছবিগুলোর মধ্যে চলতি প্রজন্মের অভিনেতা-অভিনেত্রীদের উপস্থিতিই ছিল বেশি। সব মিলিয়ে এবারের বছরটিকে হলিউডে ব্যবসা সফল ছবির বছরও বলা চলে। 
বছরের ব্যবসা সফল ১০ ছবি : 
১. জুরাসিক ওয়ার্ল্ড: (আয়: ৬৫ কোটি ২২ লাখ ৭০ হাজার ৬২৫ ডলার )
২. দ্যা অ্যাভেঞ্জারস: এজ অব আলট্রন:  (আয়: ৪৫ কোটি ৯০ লাখ ৫ হাজার ৮৬৮ ডলার)
৩. ইনসাইড আউট: (আয়: ৩৫ কোটি ৬৪ লাখ ৬১ হাজার ৭১১ ডলার)
৪. ফিউরিয়াস সেভেন: (আয়: ৩৫ কোটি ৩০ লাখ ৭ হাজার ২০ ডলার)
৫ . মিনিয়নস: (আয়: ৩৩ কোটি ৬০ লাখ ৪৫ হাজার ৭৭০ ডলার)
৬ . স্টার ওয়ারস: দ্য ফোর্স অ্যায়োকনেস: (আয়: ৩২ কোটি ৫৪ লাখ ৩৮ হাজার ১৪৬ ডলার )
৭ . দ্যা হাঙ্গার গেমস মকিংজে পার্ট টু: (আয়: ২৫ কোটি ৭১ লাখ ১৮ হাজার ৬৮৩ ডলার)
৮. দ্যা মার্টিন: (আয়: ২২ কোটি ৪১ লাখ ৪৭ হাজার ৯৯৮ ডলার) 
৯. সিনড্রেলা (আয়: ২০ কোটি ১১ লাখ ৫১ হাজার ৩৫৩ ডলার)
১০.মিশন ইম্পোসিবল: রগু নেশন: (আয়: ১৯ কোটি ৫০ লাখ ৪২হাজার ৩২৭ ডলার)
বছরের সফল ও আলোচিত পাঁচ অভিনেতা:
পল ওয়ালকার: অকাল মৃত্যুর পরও ‘ফিউরিয়াস সেভেন’ ছবি দিয়ে চলতি বছরের সবচেয়ে আলোচিত অভিনেতায় পরিণত হয়েছেন পল ওয়ালকার। এ ছবিটি দেখে পলের জন্য কাঁদেননি এমন মানুষ খুব কমই খুঁজে পাওয়া যাবে। ছবিটির অর্ধেক কাজ করে সড়ক দুর্ঘটনায় মারা গিয়েছিলেন পল। কিন্তু অল্প সময়েও ছবিতে নিজের অসাধারণ অভিনয় দিয়ে তিনি দর্শকের হৃদয় ঠিকই জয় করেছেন।
টম ক্রুজ: ‘মিশন ইম্পসিবল: রগু নেশন’ ছবির প্রধান চরিত্রে অভিনয় করে বছরের অন্যতম আলোচিত অভিনেতায় পরিণত হন টম ক্রুজ। এ ছবিতে দুর্দান্ত সব অ্যাকশন দৃশ্যে দেখা গেছে টমকে। সব মিলিয়ে ছবিটি ছিল ব্যবসায়িক দিক দিয়ে দারুণ সফল। 
ডাউনি জনসন- রেসলিংয়ের রিংয়ে নাম্বার ওয়ান ছিলেন ‘দ্যা রক‘ খ্যাত ডাউনি জনসন। এখন কাঁপাচ্ছেন হলিউড। চলতি বছর ‘সান আন্দ্রাস’ এবং ‘ফিউরিয়াস-৭’ এ দুর্দান্ত অভিনয়শৈলী প্রদর্শন করে বছরের অন্যতম আলোচিত ও সফল অভিনেতা হিসেবে উঠে আসে তার নাম। 
রবার্ট ডাউনি জুনিয়র: ‘দ্যা অ্যাভেঞ্জারস: এজ এফ আলট্রন’ ছবিতে অ্যাকশন দৃশ্যে পারফরম করে হার্টথ্রব রবার্ট ডাউনি জুনিয়র পরিণত হন বছরের অন্যতম আলোচিত অভিনেতায়। 
আরনল্ড শোয়ার্জনিগার: ৬৮ বছর বয়সেও যে আরনল্ড শোয়ার্জনিগার কতটা প্রাণবন্ত ও উজ্জ্বল তা তিনি দেখিয়েছেন চলতি বছর মুক্তি পাওয়া ‘টার্মিনেটর: দ্যা জেনেসিস’ ছবিতে। বছরজুড়েই এ ছবির মধ্যে দিয়ে আলোচনায় থেকেছেন তিনি। 
বছরের সফল ও আলোচিত পাঁচ অভিনেত্রী:
স্কারলেট জোহানসন: ‘দ্যা অ্যাভেঞ্জারস’ ছবিতে অসাধারণ অভিনয়, পারফরমেন্স ও আবেদনের কারণে বছরের শীর্ষ অভিনেত্রীতে পরিণত হন স্কারলেট জোহানসন।
কেট ব্লানকেট: ড্রামা ছবি ‘সিনড্রেলা’য় অনবদ্য অভিনয় করেছেন কেট ব্লানকেট। এছাড়াও ‘নাইটস অফ কাপ’, ‘ক্যারল’, ‘ট্রুুথ’ এবং ‘মেনিফেস্টো’ ছবিগুলোতে অভিনয় করে বছরের আলোচিত অভিনেত্রী হিসেবে উঠে আসে কেটের নাম। 
মিশেল রদ্রিগেজ: ‘ফিউরিয়াস সেভেন’ ছবিতে নারী প্রধান চরিত্রে অভিনয় করে দর্শকদের হৃদয় জয় করেন মিশেল রদ্রিগেজ। ছবিতে অভিনয়ের পাশাপাশি তার আবেদনময়ী উপস্থাপনও ছিল চোখে পড়ার মতো। এ ছবির জন্য এরই মধ্যে বেশ কয়েকটি অ্যাওয়ার্ড অনুষ্ঠানে সেরা অভিনেত্রীর মনোনয়নও পেয়েছেন তিনি।
অ্যাঞ্জেলিনা জোলি: ‘বাই দা সি’ ছবিটি নির্মাণ, গল্প ও চিত্রনাট্য করার পাশাপাশি অভিনয়ও করেন অ্যাঞ্জেলিনা জোলি। নভেম্বরের ১৩ তারিখ মুক্তি পেয়ে ছবিটি খুব একটা ব্যবসা সফলতা না পেলেও এর মাধ্যমে বছরজুড়ে আলোচিত ছিলেন জোলি। 
রেবেকা ফিরগাসুন: টম ক্রুজের বিপরীতে ‘মিশন ইম্পসিবল: রগু নেশন’ ছবিতে আবেদনময়ী চরিত্রে অভিনয় করে দারুণ সফলতা পেয়েছেন রেবেকা ফিরগাসুন। এটি ছাড়াও চলতি বছর ‘ডিসপাইট দ্যা ফলিং স্নো’ ছবিতেও তার অভিনয় প্রশংসিত হয়। 


  

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া