adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পেরুর বিরুদ্ধে সহজ জয় ব্রাজিলের

Brazil+01স্পোর্টস ডেস্ক : ব্রাজিলের বাধা হয়ে দাঁড়াতে পারল না পেরু। দলের সবচেয়ে বড় তারকা নেইমার গোল না পেলেও বিশ্বকাপের দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বে সহজেই অতিথিদের ৩-০ ব্যবধানে হারিয়েছে পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়নরা।


ব্রাজিলের সালভাদরের ফন্তে নোভায় বাংলাদেশ সময় বুধবার সকাল ৬টায় শুরু হওয়া ম্যাচটিতে প্রথম থেকেই দাপটের সঙ্গে খেলে স্বাগতিকরা।

ম্যাচের ২২তম মিনিটে স্বাগতিকদের এগিয়ে দেন দগলাস কস্তা। কৃতিত্বটা অবশ্য বেশি চেলসির মিডফিল্ডার উইলিয়ানের। ডি-বক্সের ভেতর পায়ের কাজ দেখানোর পর দারুণ ক্রস দিয়েছিলেন মাঝে; কস্তা কেবল বলটা জালে ঠেলে দেন। জাতীয় দলের হয়ে বায়ার্ন মিউনিখের এই উইঙ্গারের এটা দ্বিতীয় গোল।

প্রায় ২০ মিনিট পর নিজের দ্বিতীয় গোলটি একটুর জন্য পাননি কস্তা; তার বাঁকানো শট লাগে পোস্টে।

বিরতির আগে দর্শনীয় একটি গোলের চেষ্টা করেছিলেন বার্সেলোনা তারকা নেইমার। দানি আলভেসের পাস বুক দিয়ে নিয়ে ওভারহেড কিক নিয়েছিলেন; অল্পের জন্য বার উঁচিয়ে চলে যায় বল।

বিরতির কিছু পর ব্যবধান দ্বিগুণ করে নেয় স্বাগতিকরা। কস্তার দারুণ পাসে ডি-বক্সের বাইরে থেকে নেওয়া নিচু শটে গোল করেন করিন্থিয়ান্সের মিডফিল্ডার রেনাতো অগুস্তো।

৬৭তম মিনিটে গোলরকক্ষককে কাটিয়ে বল জালে পাঠিয়েছিলেন নেইমারও, তবে উদযাপন করতে গিয়ে দেখলেন, রেফারি অফসাইডের নির্দেশ দিয়েছেন।

ব্রাজিলের বড় জয় পেতে তাতে সমস্যা হয়নি। ৭৭তম মিনিটে স্বাগতিকদের তৃতীয় গোলটি করেন ফিলিপে লুইস। কস্তার জোরাল শট কোনোমতে ফিরিয়ে দিয়েছিলেন গোলরক্ষক; ফিরতি বল বিনা বাধায় জালে পাঠান আতলেতিকো মাদ্রিদের ডিফেন্ডার লুইস।

চিলির কাছে ২-০ গোলে হেরে বিশ্বকাপ বাছাইপর্ব শুরু করা ব্রাজিল দ্বিতীয় ম্যাচে ভেনেজুয়েলাকে ৩-১ গোলে হারায়। পরের ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার সঙ্গে ১-১ গোলে ড্র করে দুঙ্গার দল। এই জয়ে আবার কক্ষপথে ফিরল পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়নরা।
৪ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে ব্রাজিল। আগের ম্যাচে চিলিকে ৩-০ গোলে উড়িয়ে দেওয়া উরুগুয়ে ৯ পয়েন্ট নিয়ে আছে দুই নম্বরে।

ভেনেজুয়েলাকে ৩-১ গোলে হারিয়ে চার ম্যাচে পুরো ১২ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছে একুয়েডর।

বলিভিয়াকে ২-১ গোলে হারিয়ে ৭ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে উঠে এসেছে প্যারাগুয়ে।

দিনের প্রথম ম্যাচে কলম্বিয়াকে এক মাত্র গোলে হারানো আর্জেন্টিনার পয়েন্ট ৫; কলম্বিয়ার ৪ পয়েন্টই থাকল।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া