adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

অবরুদ্ধ খালেদা টানা অবরোধের ডাক দিলেন

নিজস্ব প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, পরবর্তী কর্মসূচি ঘোষণা না দেওয়া পর্যন্ত সারা দেশে অবরোধ চলবে। তিনি বলেন, দেশে গণতন্ত্র নির্বাসিত। অবৈধ সরকারের কারণে দেশের গণতন্ত্র বিপন্ন। আমাকে কার্যালয় থেকে বের হতে দেওয়া হচ্ছে না।
সোমবার বিকেলে অবরুদ্ধ খালেদা জিয়া গুলশান কার্যালয়ের ভেতরে গাড়ি থেকে নেমে গণমাধ্যমের সামনে বক্তৃতায় এ ঘোষণা দেন। তিনি বলেন, শুধু আমি একা অবরুদ্ধ নই, দেশ আজ কারাগারে পরিণত হয়েছে। নিরাপত্তা দিলে পুলিশ নয়াপল্টনে নিয়ে যেতে পারত আমাকে।
এর আগে ‘গণতন্ত্র হত্যা দিবস’-এর কর্মসূচিতে অংশ নিতে বের হওয়ার চেষ্টা করেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। সোমবার বিকেল পৌনে ৪টায় তিনি তার গুলশান কার্যালয়ের প্রধান ফটকের ভেতরে গাড়িতে চড়ে বসেন। এরপর দীর্ঘসময় তিনি গাড়িতে থাকলেও গাড়ি বের হতে দেয়নি পুলিশ। ফটকের বাইরে পুলিশসহ নিরাপত্তাবাহিনীর কড়া অব¯’ান রয়েছে।
এ সময় তার গাড়ির সামনে মহিলা দলের বেশ কয়েকজন কর্মী কালোপতাকা হাতে মিছিল করেন। একপর্যায়ে পুলিশ পিপার স্প্রে নিক্ষেপ করলে আহত হন বিএনপির গুলশান কার্যালয়ের কর্মকর্তা জসিম উদ্দিন, চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শামছুদ্দিন দিদার, শায়রুল কবির খান, সাবেক সংসদ সদস্য সৈয়দা আসিফা আশরাফী পাপিয়া ও নিলুফার চৌধুরী মনি।

সাংবাদিকদের মধ্যে আহত হন ডেইলি স্টারের রাশেদুল হাসান, বিডিনিউজের সুমন মাহমুদ প্রমুখ।
এরই মধ্যে প্রধান ফটকের বাইরে বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস। তিনি নেতাকর্মীদের আন্দোলন চালিয়ে চাওয়ার আহ্বান জানান। খালেদা জিয়া প্রধান ফটক খুলে দিতে পুলিশের প্রতি আহ্বান জানিয়েছেন বলেও তিনি জানান।
বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা এমএ কাইয়ূম সাংবাদিকদের বলেন, খালেদা জিয়াকে বহনকারী গাড়ি বের হতে দেওয়া হচ্ছে না।
এর আগে গুলশান কার্যালয়ের মূল গেটে সোমবার দুপুর ১২টার দিকে তালা লাগিয়ে দেয় পুলিশ। এরপর দুপুর পৌনে ১টার দিকে গুলশান কার্যালয়ের অপর একটি গেটেও পুলিশ তালা লাগিয়ে দেয়।
এদিকে খালেদা জিয়ার ব্যক্তিগত নিরাপত্তারক্ষীরাও প্রস্তুত রয়েছেন, যাতে খালেদা জিয়া বের হলে নিরাপত্তার কোনো বিঘœ না ঘটে। প্রেস সচিব মারুফ কামাল খান সাংবাদিকদের বলেন, ‘গণতন্ত্র হত্যা দিবসে সারা দেশের পাশাপাশি রাজধানী ঢাকায় জনসভা কর্মসূচি পালন করা হবে। সাধারণত জনসভা হয় বিকেলে। সে অনুযায়ী দুপুরের পর যে কোনো সময়ই বেগম খালেদা জিয়া কার্যালয় থেকে বের হবেন।’
খালেদা জিয়ার গন্তব্য কোথায় জানতে চাইলে তিনি বলেন, ‘যেখানে লোকসমাগম হবে, সেখানেই তিনি যাবেন। তবে এই মুহূর্তে তা বলা যাচ্ছে না।’

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া