adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এক যুদ্ধে মুশফিকের জয়, এবার মাশরাফির পালা

mash-mushক্রীড়া প্রতিবেদক : প্রথমবারের মতো দুই ধরনের ক্রিকেটে দুই অধিনায়ক নিয়ে খেলছে টাইগাররা। জিম্বাবুয়ে-বাংলাদেশ দ্বিপাক্ষিক ক্রিকেট যুদ্ধের প্রথম ধাপটায় সৌরভময় ফলাফল পেয়েছে স্বাগতিকরা। সফরকারীদের ধবলধোলাই করে মুশফিকুর রহীম হেসেছেন সংবাদ সম্মেলনে। টেস্ট জয়ের লক্ষ্যটা টেস্ট অধিনায়কের ভালভাবেই পূরণ হয়েছে। অধিনায়কের দায়িত্বটাও দারুণভাবে পালন করেছেন তিনি।
এবার ওয়ানডে সিরিজ জয়ের পালা। সেটা করতেও প্রস্তুত টাইগাররা। তবে দলকে নেতৃত্বের দায়িত্বটা বর্তাবে মাশরাফি বিন মতুর্জার কাঁধে। সেই গুরু দায়িত্ব কীভাবে পালন করবেন সেটা নিয়ে নিশ্চই আলাদা করে ভেবে রেখেছেন মাশরাফি। অবশ্য দলের খেলোয়াড়রা ফর্মে ফেরায় সিরিজ জয়ের লক্ষ্য অর্জনে হয়তো খুব বেশি বেগ পেতে হবে না বাংলাদেশি ক্রিকেটারদের জন্য। কে জানে হয়তোবা ঘুরে দাঁড়িয়ে টাইগারদের বিপদে ফেলবে সফরকারীরা। যাইহোক, সেই চ্যালেঞ্চের অপেক্ষাতেই আছেন মাশরাফি।
টেস্ট সিরিজে সাকিব, তামিম, মুমিনুলরা যেভাবে আলো ছড়ালেন তাতে ওয়ানডেতে সিরিজ জয়ের লক্ষ্যকে কঠিন কিছু মনে করছেন না মাশরাফিও। তাছাড়া তাইজুল, জুবায়ের, রিয়াদ কে ছিলেন না ফর্মে! তবু হোয়াইটওয়াশের ভাবনাটা এখনই ভাবতে নারাজ মাশরাফি। মাশরাফি ভাবনাটা বন্দী ওয়ানডে সিরিজ জয়ে, ‘এখনই ৫-০ ভাবছি না। ম্যাচে বাই ম্যাচ জয়ের চিন্তাই করছি।’

টেস্ট ম্যাচে অবশ্য টাইগারদের নৈপুণ্যই সব কিছু সহজ করে দিয়েছে মুশফিকের জন্য। একারণেই ম্যাচ শেষে তিনি বলেছেন, ‘কখনই মনে হয়নি ওরা এগিয়ে। এভাবেই প্রভাব বিস্তার করে খেলা উচিত নিজেদের হোম কন্ডিশনে। এমন যদি নাও হয় অন্তত আমরা যেন পাঁচদিন ধারাবাহিক ভালো ক্রিকেট খেলতে পারি। তা যত বড় দলের বিপক্ষেই হোক না কেন। আমরা তার চ্যালেঞ্জ নিতে প্রস্তুত। টেস্ট অধিনায়কের এই আত্মবিশ্বাসতো টাইগারদের পারফরমেন্সের ফসলই।
মুশফিকের নেতৃত্ব দেয়ার দায়িত্বটা তাই আপাতত শেষ। আর মাশরাফির শুরু। ওয়ানডেতেও যদি খেলোয়াড়দের পারফমমেন্সের ধারাবাহিকতা বজায়ে থাকে তাহলে হয়তো মাশরাফিও ভাববেন ধবল ধোলাইয়ের কথা। আর সেটাতো ম্যাচ বাই ম্যাচ জয় করেইতো অর্জন করতে হবে।
 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া