adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অভিজিত রায় হত্যায় প্রধান সন্দেহভাজন ফারাবী আটক

Farabiনিজস্ব প্রতিবেদক : মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা প্রকৌশলী অভিজিত রায় হত্যায় প্রধান সন্দেহভাজন আসামি ফারাবী শফিউর রহমানকে আটক করেছে র‌্যাব-১০। সোমবার ভোর সাড়ে ৫টার দিকে যাত্রাবাড়ী থেকে তাকে আটক করা হয়। বর্তমানে তাকে র‌্যাব সদর দপ্তরে নেয়া হয়েছে।
র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার সিনিয়র সহকারী পরিচালক মাকসুদুল আলম এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগেও শাহবাগ আন্দোলনের কর্মী ব্লগার আহমেদ রাজীব হায়দারের জানাজা পড়ানোয় ইমামকে হত্যার হুমকি দিয়ে আটক হন ফারাবী শফিউর রহমান। পরে তিনি জামিনে মুক্তি পান।
এদিকে গত বৃহস্পতিবার রাত পৌনে ৯টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকার বটতলায় বইমেলায় প্রবেশের নিরাপত্তা ফটকের সামনে দুর্বৃত্তদের অস্ত্রের আঘাতে নিহত হন মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা অভিজিত রায়। স্ত্রীসহ তিনি বইমেলা থেকে ফিরছিলেন। হামলায় তার স্ত্রী রাফিদা আহমেদও গুরুতর আহত হয়েছেন। তার অবস্থাও আশঙ্কাজনক।
প্রত্যক্ষদর্শীরা জানান, বইমেলার সোহরাওয়ার্দী উদ্যান অংশে প্রবেশপথের কাছে রাজু ভাস্কর্যের দিকে বটগাছের তলায় এ হামলার ঘটনা ঘটে। কয়েকজন যুবক তাদের চাপাতি দিয়ে এলোপাতাড়ি কোপায়। এসময় তারা দাঁড় করিয়ে রাখা একটি মোটরসাইকেলের উপর পড়ে যান। দুর্বৃত্তরা চলে যাওয়ার সময় ওই মোটরসাইকেলের নম্বর প্লেটটিও খুলে নিয়ে গেছে। এর আগে ২০০৪ সালের ২৭ ফেব্র“য়ারি একইভাবে বইমেলা থেকে ফেরার পথে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় সন্ত্রাসী হামলার শিকার হয়েছিলেন লেখক হুমায়ুন আজাদ। আর গত বৃহস্পতিবার (২৬ ফেব্র“য়ারি) একইভাবে খুন হলেন অভিজিত রায়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া