adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বেলুন বিক্রেতা অভিনেতা সজল

sajalবিনােদন ডেস্ক : ইদানীং ভিন্ন ভিন্ন চ্যালেঞ্জিং চরিত্রের নাটকগুলোতে অভিনয় করতে দেখা যাচ্ছে সজলকে। ছোটপর্দার জনপ্রিয় নায়ক সজল একজন রোমান্টিক হিরো হিসেবে শীর্ষে থাকার খ্যাতিটা পেলেও বরাবরই চ্যালেঞ্জিং চরিত্রে অভিনয় করে প্রশংসিত।
 
সম্প্রতি ‘মইষাল’ নামের একটি নাটকে অভিনয় করে বেশ আলোচিত হয়েছেন তিনি। এবার তাকে দেখা যাবে একজন বেলুন ও মুখোশ বিক্রেতা হিসেবে। শিশুদের জন্য বেলুন ও মুখোশ বিক্রি করে যে সামান্য টাকা উপার্জন করেন, তা দিয়েই চলে সংসার।
 
মাহমুদ দিদারের পরিচালনায় নাটকটির নাম ‘পৌষের হিমবুকে’। এতে সজলের বিপরীতে অভিনয় করেছেন স্বাগতা। পুরান ঢাকা, ঢাকা বিশ্ববিদ্যালয়, মগবাজারসহ বেশকিছু জায়গায় নাটকটির শুটিং সম্পন্ন হয়েছে।  
এ প্রসঙ্গে সজল বলেন, ‘আমি বরাবরই অভিনয়কে জাহির করে তুলে ধরা যায় এমন গল্পগুলোকে প্রাধান্য দিই বেশি। আর দেখা যায় আশপাশের মানুষজন এসব নাটক নিয়েই আলোচনা করে খুব। এটা আমার জন্য বিশাল অর্জন। গল্প ও চরিত্রের যত গভীরে যাওয়া যায়, ঠিক ততটাই যাওয়ার চেষ্টা করি। নতুন নতুন গল্প খুঁজে বেড়াই যেসব চরিত্র নিয়ে যেকেউ ভাববে, অভিনয়টা অনেক বেশি চ্যালেঞ্জিং। একজন অভিনেতা হিসেবে নিজের আনন্দটাও সেখানেই। ঠিক তেমনই একটি নাটক ‘পৌষের হিমবুকে’।’
নাটকটির পরিচালক মাহমুদ দিদার বলেন, ‘গল্পটি যে কারও মনকে ছুঁয়ে যাবে। গ্রামের একটি শিক্ষিত যুবক অর্থের প্রয়োজনে চাকরি না পেয়ে শহরে এসে বেলুন ও মুখোশ বিক্রি করে জীবন-যাপন করে। এই নাটকটি দেখলে যে কেউ অনুভব করতে পারবে একজন মুখোশ কিংবা বেলুন বিক্রেতার জীবনটা কেমন হয়। তার জীবনের কষ্টগুলোর চেহারা কেমন হয়। সজল বরাবরই এই ধরনের চরিত্রের মধ্যে নিজেকে খুব সহজেই মানিয়ে নেয়। তাই কাজটি সবদিক থেকেই পরিপূর্ণ। আশাকরি দর্শকদের ভালো লাগবে।’

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া