adv
৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বড় ধরনের ঝুঁকিতে ব্রিটেন : প্রধানমন্ত্রী

KAMRANআন্তর্জাতিক ডেস্ক : প্যারিসের ভয়াবহ হামলার পর ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন মনে করছেন, জঙ্গি হামলার উচ্চ ঝুঁকিতে রয়েছে ব্রিটেনও। যেসব ব্রিটিশ নাগরিক অবকাশ যাপনে প্যারিসে গিয়েছেন তাদের নিরাপদ স্থানে থাকার নির্দেশ দিয়েছেন তিনি। সেই সঙ্গে ব্রিটেনের বিমানবন্দর এবং ফেরি টার্মিনালে নিরাপত্তা ব্যবস্থা জোরদারের পরামর্শও দিয়েছেন ক্যামেরন।
ব্রিটিশ প্রধানমন্ত্রী আরও বলেন, প্যারিসে ভয়াবহ এই হামলা পশ্চিমা বিশ্বের জন্য বড় ধরনের হুমকি। সেই সঙ্গে যুক্তরাজ্যও হামলার ঝুঁকিতে আছে বলে সতর্ক করেছেন তিনি।
ক্যামেরন তাঁর দেশের নাগরিকদের ‘সতর্ক’ থাকার পরামর্শ দিয়েছেন। সেই সঙ্গে এটিও স্পষ্ট করেছেন যে সতর্ক থাকতে বলা হয়েছে, আতঙ্কিত বা হুমকি দেয়া হয়নি।
সেই সঙ্গে কথিত ইসলামিক জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) কে এবং এর মতাদর্শকে ধ্বংস করা হবে বলে ঘোষণা দেন।
আগামীকাল তুরস্কে জি২০ সামিট সম্মেলনে রাশিয়ার প্রেসিডেন্ট ভøাদিমির পুতিনের সঙ্গে সারা বিশ্বে জঙ্গি কর্মকা- বেড়ে যাওয়া নিয়ে আলোচনা করবেন বলে জানা গেছে।
এদিকে ডাউনিং স্ট্রিটের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে, প্যারিস হামলা সত্ত্বেও সিরিয়াতে আইএস বিরোধী অভিযান থেকে পিছু হটবে না ব্রিটেন।
উল্লেখ্য, শুক্রবার স্থানীয় সময় সন্ধ্যা থেকে ফ্রান্সের রাজধানী প্যারিসে জঙ্গি হামলায় শতাধিক লোক প্রাণ হারায়। হামলার দায় শিকার করেছে জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)। এ হামলায় কমপক্ষে আটজন হামলাকারী নিহত হয়েছে বলে দাবি প্যারিস পুলিশের।
জঙ্গিদের হামলার লক্ষ্যবস্তু ছিল বিনোদন কেন্দ্র, রেস্তোরা এবং জনবহুল স্থানগুলো। জার্মানি-ফ্রান্স ফুটবল ম্যাচ চলাকালীন স্টেডিয়ামের খুব কাছেও বিষ্ফোরণ ঘটনো হয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া