adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপিকে নাইট ক্লাব বলে আখ্যায়িত করলেন সরকার দলের এমপি

1455121308ডেস্ক রিপোর্ট : বুধবার জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনীত ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে সংরক্ষিত আসনের সরকার দলীয় সংসদ সদস্য অ্যাডভোকেট ফজিলাতুন নেসা বাপ্পী বিএনপিকে ‘নাইট ক্লাব’ বলে আখ্যায়িত করেছেন। তিনি বলেন, বিএনপি কোনও রাজনৈতিক দল নয়। বিএনপি একটি নাইট ক্লাব। তারা মিটিং করে রাতে, কমিটি দেয় রাতে।

মুক্তিযুদ্ধের শহীদের সংখ্যা নিয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মন্তব্যের প্রসঙ্গ তুলে বাপ্পী বলেন, আপনি (খালেদা জিয়া) কেন পাকিস্তানের সূরে কথা বলেন? যুদ্ধের পরে জিয়াউর রহমান কেন আপনাকে ঘরে তুলতে চাননি? কেন তালাক দিতে চেয়েছিলেন? আপনি উত্তর দিতে পারবেন না। কারণ আপনি দেশদ্রোহী।

খালেদা জিয়াকে উদ্দেশ করে তিনি আরও বলেন, দেশের মানুষকে আগুনে পুড়িয়ে আপনি গুলশানের অফিসে বসে আমোদ-ফুর্তি করেছেন। ব্লাক-লেবেলে গলা ভিজিয়েছেন। পরে নাকে খত দিয়ে আত্মসমর্থন করে ঘরে ঢুকেছেন। তবে মুখ সামলে কথা বলছেন না খালেদা জিয়া। মুক্তিযুদ্ধের শহীদদের নিয়ে কোনও কটাক্ষ সহ্য করা হবে না। একবার জনতার কাতারে আসুন দেখবেন আপনার অবস্থা কী হয়। নিশ্চয়ই ভুলে যাননি কিছুদিন আগে কাওরানবাজারে আপনি জনতার ধাওয়া খেয়েছিলেন।

তিনি অভিযোগ করে বলেন, হাসপাতাল থেকে পালিয়ে যাওয়া রিজভী, বেয়াদব গয়েশ্বর, নাবালক দুদু আর বোরখা পরে হাইকোর্টে যাওয়া মির্জা ফখরুলকে বাংলাদেশকে ধ্বংস করার জন্য খালেদা জিয়াকে এজেন্ডা দিয়েছেন। কিন্তু আপনি তা পারবেন না। বঙ্গবন্ধু কন্যা সেটা হতে দেবে না। কোনও ষড়যন্ত্রের কাছে তিনি মাথা নোয়াবেন না। খালেদা জিয়া লবিস্ট নিয়োগ করে মানবতাবিরোধী অপরাধীদের বাঁচাতে পারেননি। আপনি নিজেও বাঁচতে পারবেন না। এই খুনি খালেদার গ্রেফতার চাই, বিচার চাই।

টিআইবির প্রতি ইঙ্গিত করে এই এমপি বলেন, কিছু সংগঠন ও প্রতিষ্ঠান বিদেশ থেকে টাকা পয়সা এনে আরাম-আয়েশ, ফুর্তি করে আর দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে। সংসদের উদ্দেশে বিষদগার করেন। তাদেরকে বলব দেশপ্রেম আগ্রত করুন।
ডেইলি স্টার সম্পাদকের সমালোচনা করে তিনি বলেন, এক-এগারর কুশিলব ডেইলি স্টারের মাহফুজ আনাম মিথ্যা সংবাদ ছাপিয়ে গণতন্ত্রের বুকে পেরেক ঠুকিয়েছিলেন। শেখ হাসিনাকে ষড়যন্ত্রমূলকভাবে গ্রেফতার করিয়েছিলেন। সমাজের কলঙ্ক মাহফুজ আনামের গ্রেফতার চাই, বিচার চাই।

জাতীয় পার্টির পীর ফজলুর রহমান আলোচনায় অংশ নিয়ে বলেন, সরকরের অনেক অর্জন থাকলেও কিছু কর্মকাণ্ড তা ম্লান করে দিয়েছে। মিরপুরে একজন চা দোকানিকে ৭ হাজার টাকা চাঁ‍দার জন্য কেরোসিনের চুলায় পুড়িয়ে মেরেছে। সোনালী ও বেসিক ব্যাংকের ডাকাতি আর লুটপাটের হোতাদের বিচারের আওতায় আনা হয় না। শেয়ারবাজারে যারা ধস নামিয়ে দিল, ৩১ লাখ গ্রাহকদের যারা নিঃস্ব করে দিলো, তাদের বিষয়ে প্রতিবেদন দেওয়া হলেও স্পর্শ করা হলো না। টেকসই উন্নয়ন করতে হলে দুর্নীতির টুটি চেপে ধরতে হবে। সুশাসন নিশ্চিত করতে হবে। জনগণের স্বাধীনতা ও নিরাপত্তা নিশ্চিত করতে হবে। দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা না নেওয়া গেলে সব অর্জন ম্লান হয়ে যাবে।

মুক্তিযুদ্ধ নিয়ে কটাক্ষকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে দ্রুত আইন প্রণয়নের দাবি জানিয়ে তিনি বলেন, মুক্তিযুদ্ধকে নিয়ে কেউ যাতে কটাক্ষ করতে না তার জন্য সংসদে দ্রুততার সঙ্গে আইন প্রণয়ন করতে হবে।

-বাংলা ট্রিবিউন

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2016
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
29  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া