adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এমপিওভুক্তির দাবিতে শিক্ষক কর্মচারী ফেডারেশনের আমরণ অনশন শুরু

bbbbbনিজস্ব প্রতিবেদক : স্বীকৃতিপ্রাপ্ত সব শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তির দাবিতে আমরণ অনশন শুরু করেছে নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী ফেডারেশন।
 
আজ (শুক্রবার) বেলা ১১টা থেকে জাতীয় প্রেস কাবের সামনে তারা এ অনশন শুরু করেন। এসময় সংগঠনের সভাপতি অধ্য মো. এশারত আলী বলেন, মাধ্যমিক, উচ্চমাধ্যমিক, কারিগরি ও মাদ্রাসার প্রায় ৮ হাজার শিাপ্রতিষ্ঠান সরকারি স্বীকৃতিপ্রাপ্ত। এসব প্রতিষ্ঠানে প্রায় ১ লাখ ২০ হাজার
শিক্ষক -কর্মচারী ১০-১৫ বছর ধরে বিনা বেতনে চাকরি করে আসছে। কিন্তু এসব প্রতিষ্ঠান এমপিওভুক্ত না হওয়ায় শিক্ষক -কর্মচারীরা মানবেতর জীবনযাপন করছেন।
 
এ সময় তিনি অভিযোগ জানিয়ে বলেন, অর্থবরাদ্দ না থাকার অজুহাত দেখিয়ে সরকার স্বীকৃতিপ্রাপ্ত
শিক্ষাতিষ্ঠানকে এমপিওভুক্ত করা হচ্ছে না। শিক্ষান্ত্রীর সঙ্গে দেখা করলেও আশ্বাস ছাড়া কোনো অগ্রগতি জানাতে পারেননি তিনি। দাবি মেনে না নেয়া পর্যন্ত আমরণ অনশন অব্যাহত থাকবে বলে জানান অধ্যক্ষ মো. এশারত আলী।
 
বৃহস্পতিবার বিকেলে জাতীয় প্রেস কাবের সামনে অবস্থান কর্মসূচি শেষে আমরণ অনশনের কথা জানান ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি আবুল কালাম আজাদ।  দিনভর অবস্থান কর্মসূচিতে শিকরা দীর্ঘ দিনেও এমপিওভুক্ত না হওয়ায় শিামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের সমালোচনা করেন।
 
এরআগে বুধবার জাতীয় প্রেস কাবের সামনে একই দাবিতে দিনব্যাপী লাগাতাল অবস্থান কর্মসূচি পালন করেন নন-এমপিও শিা প্রতিষ্ঠান
শিক্ষক-কর্মচারী ফেডারেশনের শিক্ষক নেতারা।ওই কর্মসূচিতে শিক্ষক নেতারা শিা প্রতিষ্ঠান এমপিওভুক্তির জন্য প্রধানমন্ত্রীয় হস্তপে কামনা করেন।
 
অপরদিকে একই দাবিতে সোমবার থেকে বুধবার পর্যন্ত জাতীয় শহীদ মিনারের সামনে লাগাতার অবস্থা কর্মসূচি পালন করেছেন নন-এমপিও শিা প্রতিষ্ঠান
শিক্ষক-কর্মচারী ফেডারেশনের নেতারা।
 

শিক্ষক কর্মচারী ফেডারেশনের দাবিগুলো হলো: স্বীকৃতিপ্রাপ্ত সকল শিক্ষা  প্রতিষ্ঠান এমপিওভুক্তি করতে হবে, যোগদানের তারিখ হইতে বয়স গণনা করতে হবে, নতুন শিাপ্রতিষ্ঠানের স্বীকৃতি ও পাঠদান বন্ধ রাখতে হবে, এমপিও প্রদানে কোন ধরনের অনিয়ম, পক্ষপাত  ও ঘুষ-দুর্নীতি বন্ধ করতে হবে এবং স্বীকৃতিপ্রাপ্ত নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের ইনডেক্স নম্বর দিতে হবে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া