adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সোয়াটের অভিযানে নারীসহ ৩ জঙ্গি নিহত

SWATডেস্ক রিপাের্ট : মৌলভীবাজারের বড়হাটে জঙ্গি আস্তানায় ‘অপারেশন ম্যাক্সিমাস ’-এ এক নারী ও দুই পুরুষ জঙ্গি নিহত হয়েছে। ১ এপ্রিল শনিবার দুপুর ১২টায় সংবাদ সম্মেলন করে এ তথ্য নিশ্চিত করেছেন পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের প্রধান মো. মনিরুল  ইসলাম। একইসঙ্গে তিনি ওই আস্তানায় অভিযান শেষ হয়েছে বলেও জানান।

শনিবার সকাল সাড়ে ৮টায় ওই আস্তানায় ঢুকে দ্বিতীয় দিনের মতো অভিযান শুরু করে পুলিশের বিশেষায়িত ইউনিট সোয়াট ও কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।

এর আগে মৌলভীবাজারের পুলিশ সুপার মো. শাহজালাল বড়হাটের জঙ্গি আস্তানায় দ্বিতীয় দিনের ‘অপারেশন ম্যাক্সিমাস’ অভিযান শুরুর কথা জানান।

আলো স্বল্পতার কারণে শুক্রবার সন্ধ্যায় অভিযান স্থগিত রাখার কথা সাংবাদিকদের জানিয়েছিলেন পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম। তখন তিনি জানান, আবহাওয়া অনুকূল থাকলে শনিবার সকালে ফের অভিযান শুরু করা হবে।

শুক্রবার সকাল ৯টা ৫০ মিনিটে প্রথম অভিযান শুরু করে সোয়াট ও কাউন্টার টেরোরিজম ইউনিটের সদস্যরা। অভিযান শুরুর পর সারাদিন প্রচণ্ড গোলাগুলির শব্দ শুনতে পাওয়া যায়।

ওইদিন অভিযান শুরুর পর পুলিশ সুপার (এসপি) মো. শাহজালাল বেলা পৌনে ১১টার দিকে সাংবাদিকদের জানান, এ অভিযানের নাম দেওয়া হয়েছে ‘ম্যাক্সিমাস’।

এর আগে সকাল ৭টা ৪৫ মিনিটে সোয়াট ও কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের সদস্যরা ঘটনাস্থলে এসে পৌঁছায়।

বড়হাট এলাকার আশপাশে ১৪৪ ধারা জারি থাকায় পুলিশের পক্ষ থেকে মাইকিং করে সাধারণ মানুষ ও যান চলাচল নিষিদ্ধ করা হয়।শনিবারেও সে নিষেধাজ্ঞা বলবৎ রয়েছে। এছাড়া ঘটনাস্থলে অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিসের গাড়ি মোতায়েন রাখা হয়েছে।

পুলিশ সূত্র জানায়, গত মঙ্গলবার রাত দেড়টার দিকে তারা মৌলভীবাজার শহরের বড়হাট আবুশাহ দাখিল মাদ্রাসা গলিতে দোতলা বাড়িটি জঙ্গি আস্তানা হিসেবে শনাক্ত করে ঘিরে রাখেন। ওই বাড়ি ঘিরে রাখার পরে সেখানকার তত্ত্বাবধায়কের কাছ থেকে তথ্য নিয়ে বুধবার ভোরে শহর থেকে ২০ কিলোমিটার দূরে নাসিরপুর গ্রামের জঙ্গি আস্তানাটি শনাক্ত করা হয়। একদিন ঘিরে রাখার পর বৃহস্পতিবার নাসিরপুরে ‘অপারেশন হিট ব্যাক’ সমাপ্ত ঘোষণা করা হয়। পাশাপাশি বড়হাটের আস্তানটি তারা ঘিরেই রাখে। অভিযান শেষে নাসিরপুরের জঙ্গি আস্তানা থেকে ‘ছিন্নভিন্ন সাত থেকে আটজনের লাশের অংশ’ পাওয়ার কথা জানায় পুলিশ। পুলিশের ধারণা, বুধবার বিকেলেই আত্মঘাতী বিস্ফোরণ ঘটিয়ে তারা নিহত হয়। তারা একই পরিবারের সদস্য।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া