adv
২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কাদের সিদ্দিকীর ভাগ্য নির্ধারণ আজ

Z…wWcডেস্ক রিপোর্ট : টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের উপনির্বাচনে বঙ্গবীর কাদের সিদ্দিকীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করে হাইকোর্টের দেয়া আদেশ স্থগিত চেয়ে আপিল করেছে নির্বাচন কমিশন। 

আজ ২৭ অক্টোবর মঙ্গলবার সুপ্রিমকোর্টের আপিল বিভাগের চেম্বার বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের আদালতে এ আপিলের শুনানি হতে পারে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের আইনজীবী ব্যারিস্টার ইয়াসিন খান। দিনটি কাদের সিদ্দিকীর ভাগ্য নির্ধারণের দিন। এর আগে সোমবার বিকেলে কাদের সিদ্দিকীর মনোনয়ন স্থগিত চেয়ে নির্বাচন কমিশনের প থেকে আবেদন করা হয়। 

গত ২১ অক্টোবর কাদের সিদ্দিকীর মনোনয়নপত্র গ্রহণের জন্য নির্বাচন কমিশনকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে কাদের সিদ্দিকীর মনোয়নপত্র বাতিলে নির্বাচন কমিশন ও রিটানিং কর্মকর্তার সিদ্ধান্ত স্থগিত ঘোষণা করেছেন আদালত। এ ঘোষণার পর একটি রুল জারি করেন হাইকোর্ট। রুলে কাদের সিদ্দিকীর মনোনয়নপত্র কেন বৈধ ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে দুই সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়। রুলে প্রধান নির্বাচন কমিশনার ও রিটার্নিং অফিসারকে বিবাদী করা হয়। গত বুধবার হাইকোর্টের বিচারপতি মো.মিফতাহ উদ্দিন চৌধুরী ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত অবকাশকালীন বেঞ্চ নির্বাচন কমিশন ও রিটার্নিং অফিসারের সিদ্ধান্ত স্থগিত করে এ আদেশ দেন। মামলার শুনানিতে রাষ্ট্রপে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। নির্বাচন কমিশনের পে ছিলেন অ্যাডভোকেট তৌহিদুল ইসলাম। কাদের সিদ্দিকীর পে ছিলেন সিনিয়র আইনজীবী এজে মোহাম্মদ আলী। তাকে সহযোগিতায় ছিলেন ব্যারিস্টার রাগিব রউফ চৌধুরী।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া