adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেননের দল গ্যাস-বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদ জানালো

2015_08_27_18_48_03_J9eFWIzMk6y4u29u6FmGPCyKUv3wmP_256xautoনিজস্ব প্রতিবেদক : সরকারের শরিক দল বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি বিদ্যুৎ ও গ্যাসের মূল্য বৃদ্ধির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সরকারকে অবিলম্বে এ সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানিয়েছে। তারা বলেছে, আন্তর্জাতিক বাজারে যখন জ্বালানি তেলের মূল্য হ্রাস পাওয়ায় দেশেও জ্বালানি তেলের মূল্য কমবে বলে আশা করেছিল তখন তার উল্টো ঘটনাটি ঘটলো।
 
বৃহস্পতিবার পার্টির পলিটব্যুরো এক বিবৃতি উল্লেখ্য করেছে, ওয়ার্কার্স পার্টি তখনও বলেছে এখনও বলছে, জ্বালানি খাতে অদক্ষতা, দুর্নীতি ও জনস্বার্থ সম্পর্কে সংবেদনহীনতার কারণে এই অযৌক্তিক মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত নেয়া হয়েছে।
 
বিবৃতিতে আরো বলা হয়, এই মূল্য বৃদ্ধির প্রশ্নে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি) যে গণশুনানি করে তাতে তারা এই মূল্য বৃদ্ধি প্রস্তাবের কোনো যৌক্তিকতা প্রতিষ্ঠিত করতে পারেনি। ওয়ার্কার্স পার্টি সেই গণশুনানিতে অংশগ্রহণ করে গ্যাস ও বিদ্যুতের মূল্য বৃদ্ধি না করার যেসব যুক্তি তুলে ধরেছিল আন্তর্জাতিক পরিমণ্ডলের ঘটনাবলীতে তা সত্য বলে প্রমাণিত হয়েছে।
 
ওয়ার্কার্স পার্টি সরকারকে অবিলম্বে এই মূল্য বৃদ্ধি প্রত্যাহারের দাবি জানান। একই সঙ্গে জ্বালানি তেলের মূল্য আন্তর্জাতিক বাজারের সাথে সঙ্গতি বিধান করে জ্বালানি তেলের মূল্য পুনঃনির্ধারণের দাবি জানিয়েছে।

উল্লেখ্য, আওয়ামী লীগ নেতৃত্বাধীন জোট সরকারের অন্যতম শরিক ওয়ার্কার্স পার্টির সভাপতি বেসরকারি বিমান ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া