adv
৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতের হরিয়ানায় দলিত ২ শিশুকে পুড়িয়ে হত্যা

Indiaআন্তর্জাতিক ডেস্ক : ভারতের রাজধানী নয়াদিল্লি থেকে মাত্র ৪০ কিলোমিটার দূরের সাম্পেড গ্রামের দলিত শ্রেণীর (হিন্দু সম্প্রদায়ের নিয়মানুযায়ী নিচু সম্প্রদায়) দুই শিশুকে পুড়িয়ে হত্যা করেছে স্থানীয় ঠাকুর তথা রাজপুত পরিবারের লোকজন। সোমবার রাত ২টার দিকে জিতেন্দার নামক ওই ব্যক্তির বাড়িতে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয় তারা।
ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া ও এনডিটিভির খবরে বলা হয়েছে, এক টুকরো জমি নিয়ে আগে থেকেই জিতেন্দার পরিবারের ওপর ক্ষুব্ধ ছিল ওই ঠাকুর পরিবার। আগেই তাকে ধ্বংস করে দেওয়ার হুমকি দেওয়া হয়েছিল বলে অভিযোগ করেছেন জিতেন্দার।
তিনি বলেন, সোমবার রাত ২টার দিকে জানালা দিয়ে পেট্রোল ঢেলে দেওয়া হয়। তিনি পেট্রোলের গন্ধ পেয়ে দ্রুত ওঠার চেষ্টা করার আগেই আগুন ধরে যায়। আগুনে পুড়ে তার আড়াই বছরের ছেলে বৈভব ও ১১ মাসের মেয়ে দিব্য নিহত হয়। এছাড়া তার স্ত্রী রেখা আগুনে পুড়ে গুরুতর আহত হয়েছেন। তার দেহের ৭০ শতাংশ পুড়ে গেছে বলে খবরে উল্লেখ করা হয়েছে।
নদীয়ার ওই গ্রামের আইনশৃঙ্খলা রক্ষায় বেশ কিছু সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া রাজ্য সরকারের পক্ষ থেকে নিহতদের ক্ষতিপূরণ হিসেবে ১০ লাখ রুপি করে দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। তবে এ ঘটনায় এখন পর্যন্ত কোনো মামলা হয়নি বলে উল্লেখ করা হয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া