adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নীলফামারী জেলা প্রশাসক দরিদ্র শিক্ষার্থীর দায়িত্ব নিলেন

nilfamariডেস্ক রিপাের্ট : নীলফামারী সদর উপজেলা প্রশাসনের উদ্যোগে আর্থিক সহযোগিতা করা হয়েছে দরিদ্র পরিবারের মেধাবী ছাত্রী লিমানা খন্দকার লাবণ্যকে। তার এইচএসসিতে পড়াশুনাকালীন সকল খরচ বহন করার ঘোষণা দিয়েছেন নীলফামারী জেলা প্রশাসক হিসেবে সদ্য যোগদান করা মোহাম্মদ খালেদ রাহীম।
জেলা প্রশাসক কার্যালয়ে(ডিসি অফিসে) সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) শেখ মোহাম্মদ বেলায়েত হোসেনের উদ্যোগে সোমবার বিকেলে নগদ ৬ হাজার টাকা তার হাতে তুলে দেন জেলা প্রশাসক। সে সময় লিমানার বাবা লোটন খন্দকার উপস্থিত ছিলেন।
নীলফামারী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এবছর মানবিক বিভাগে এসএসসি পরীক্ষায় গোল্ডেন জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হন লিমানা।
জেলা সদরের টুপামারী ইউনিয়নের পুরাতন রেলস্টেশন গ্রামের লোটন খন্দকার একটি কোম্পানির পণ্য সরবরাহকারী হিসেবে এবং মা বাড়িতে সেলাইয়ের কাজ করে কোনরকমে চারজনের সংসার চালাতেন। অভাবের সংসারে নিজেও সেলাইয়ের কাজে যুক্ত থেকে উপার্জিত টাকা দিয়ে লেখাপড়ার খরচ চালাতেন মেয়েটি।
সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) শেখ মোহাম্মদ বেলায়েত হোসেন বলেন, দরিদ্র মেধাবী মেয়েটির খবর জানতে পেরে তাকে সহযোগিতা করার উদ্যোগ নিই। প্রাথমিক পর্যায়ে তাকে ছয় হাজার টাকা দেওয়া হয়েছে।
এদিকে, এইচএসসিতে ভর্তি থেকে শুরু করে পড়াশুনার যাবতীয় খরচ বহন করাসহ তাকে একটি সাইকেল কিনে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রাহীম।
জেলা প্রশাসক (ডিসি) বলেন, অনেক টাকা আমরা বিভিন্নভাবে খরচ করে ফেলি। দরিদ্র মেধাবীদের পাশে থাকা দরকার। যাতে করে ভবিষ্যতে মানুষ হতে পারে তারা। মেয়েটির পাশে থাকবো আমি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া