adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শামিম ওসমানের হুমকির পর বশিরের জবানবন্দী

policeডেস্ক রিপোর্ট : নারায়নগঞ্জে উপনির্বাচনের দায়িত্ব পালন করতে গিয়ে স্থানীয় সংসদ সদস্য, ইউপি চেয়ার‌্যাম্যান ও তাদের সাঙ্গপাঙ্গও কাছ থেকে বাধার সম্মুখিন হয়েছেন এএসপি বশির আহমেদ। তিনি এখন রীতিমত শঙ্কা বোধ করছেন। থানায় জিডি করেছেন। সাংবাদিকদের সঙ্গে তিনি যখন এ ঘটনা বলছিলেন তখন তাকে কেন্দ্রের বাইরে থেকে দুর্বৃত্তরা ইশারায় ‘ভাল হবে না’ এমন ইঙ্গিত দিচ্ছিলেন। এসব দৃশ্য দেখা গেছে টেলিভিশনের সচিত্র সংবাদে। বলেছেন সংসদ সদস্য শামীম ওসমান তাকে সরাসরি হুমকি দিয়ে কাজে বাধা দিয়েছেন। এবং তিনি শঙ্কিত বোধ করেছেন।
চ্যানেল টোয়েন্টি ফোরকে এএসপি বশির আহমেদ বলেন, মদনপুর ও ধামকুর ইউনিয়নের নিরাপত্তার দায়িত্বে ছিলাম আমি। আমি যখন মদনপুর ইউনিয়নের কেওঢালা কেন্দ্রে দিয়েছি তখন সেখানে প্রিজাইডিং অফিসার ও পুলিশ ইনচার্জ আমাকে জানান, সালাম চেয়ারম্যান বলেছেন ‘পুলিশের কেউ এখান থেকে মাথা নিয়ে যেতে পারবে না। যদি আমাকে এখানে কাজ করতে দেয়া না হয় তাহলে আইনশৃঙ্খলা বাহিনীর কেউ বেঁচে থাকবে না এবং একটাও এখান থেকে যেতে পারবে না। এখানে আমার মতো করে কাজ করতে দিতে হবে।
এ কথা শোনার সাথে সাথে আমি পুলিশ পাঠিয়েছি চেয়ারম্যানকে নিয়ে আসার জন্য, তার সাথে কথা বলার জন্য। কিন্তু চেয়ারম্যান আসে নি। তারপর চেয়ারম্যান আরেকজনের ফোনে আমার সাথে কথা বলেছেন। আমি তাকে জিজ্ঞেস করেছি আপনি ভোট দিয়েছেন কিনা। তিনি বললেন যে ভোট দিয়েছেন। তারপর আমি বললাম অপানি আজকের দিনের জন্য শুধু একজন ভোটার। এর বেশি কিছু নয়। আপনি ভোট দিয়ে চলে যান। আপনাকেও কেউ ডিস্টার্ব করবে না আপনিও কাউকে ডিস্টার্ব করবেন না।
এ কথা বলার পর তিনি বলেন ‘আপিনি কি আমাকে হুমকি দিচ্ছেন’ ? আপনার পরিচয় কি? আপনি থাকেন আমি আপনাকে দেখাচ্ছি।
এদিকে এই ঘটনা আমি আমার পুলিশ সুপারকে জানাই। পুলিস সুপার নির্দেশ দেয় তাকে গ্রেপ্তার করার। তাকে গ্রেপ্তার করার জন্য আমি পুলিশ র‌্যাব ও বিজিবি’র কাছে ফোর্স চাইলে তারা আসে। এর পর আমাদের সংখ্যা বাড়ার পর যখন গ্রেপ্তারের প্রস্তুতি নিচ্ছিলাম সেই সময় শামীম ওসমান আমাকে ফোন দিলেন, তিনি আমাকে বললেন, তুমি আমার চেয়ারম্যানকে গ্রেপ্তার করার প্রস্তুতি নিচ্ছ কেন? তখন আমি বললাম আপনার চেয়ারম্যান কেন্দ্র দখল করতে আসলে আমি গ্রেপ্তার করবো না? তখন তিনি আমাকে বললেন, আমি শামীম ওসমান বলছি। আমি কাউকে প্লিজ বলি না। প্লিজ, আমি বলছি তুমি কেন্দ্র ছেড়ে দাও, সময় দ্রুত ফুরিয়ে যাচ্ছে ৪ টার মধ্যে ৭০-৮০ ভাগ ভোট দিতে হবে। তুমি কেন্দ্র ছেড়ে দিয়ে চলে যাও। আমি তখন বললাম আমি পারবো না। এখন আমার চাকরি নির্বাচন কমিশনের অধীনে। আমি এখানে প্রজাতন্ত্রের চাকরি করতে এসেছি।
এএসপি বশির আরো জানান, পরবর্তীতে আমাকে ফোনে রেখে তিনি প্রধানমন্ত্রীর এপিএস জনৈক মালেক সাহেবের সাথে কথা বললেন। আমাকে শুনিয়ে তিনি বলছিলেন, ‘আমি শামীম বলছি, মালেক তুমি প্রধানমন্ত্রীকে বলো আমি কি রাজনীতি করবো নাকি করবো না।
এরপরও কেন্দ্র ছেড়ে দিতে না চাইলে তিনি বলেন, ‘কুত্তার বাচ্চা, শুয়োরের বাচ্চা, বাষ্টার্ড’ তুই কি করবি কর তোকে আমি দেখে নেব।
বশির বলেন, এই ঘটনা তিনি তার উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানিয়েছেন। তারা মোবাইল ফোনে লাউড স্পিকারে শুনেছে। এই ঘটনায় আমি শঙ্কিত।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া