adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পুতিনের সঙ্গে সৌদি প্রতিরামন্ত্রীর সাক্ষাত

putinআন্তর্জাতিক ডেস্ক :  রাশিয়ার প্রেসিডেন্ট ভ­াদিমির পুতিনের সঙ্গে সাক্ষাত করেছেন সৌদি আরবের রাজার ছেলে এবং দেশটির প্রতিরামন্ত্রী শেখ মোহাম্মদ বিন সালমান বিন আবদুল আজিজ আল-সৌদ।
 
সিরিয়ায় তাকফিরি সন্ত্রাসীগোষ্ঠী আইএসআইএলসহ সন্ত্রাসীদের বিরুদ্ধে রুশ বিমান অভিযান শুরুর পর এই প্রথম পুতিনের সঙ্গে সাাৎ করলেন সৌদি প্রতিরামন্ত্রী।  সৌদি আরবের উপ প্রধানমন্ত্রী এবং উপ যুবরাজের দায়িত্বও পালন করছেন শেখ মোহাম্মদ বিন সালমান। সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ বিরোধী গোষ্ঠীগুলোকে প্রায় প্রকাশ্যই মদদ যুগিয়ে চলেছে সৌদি আরব।
 
রোববার ফর্মুলা ওয়ান রেসের অবকাশে কৃষ্ণসাগর তীরবর্তী রুশ শহর সোচি’তে পুতিনের সঙ্গে সাাৎ করেন মোহাম্মদ বিন সালমান। বৈঠকের পর আলোচনা করতে যেয়ে রুশ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ বলেন, উভয় দেশই সিরিয়ায় ‘সন্ত্রাসী খেলাফত’ প্রতিষ্ঠা হতে দিতে চায় না।
 
এ ছাড়া, সিরিয়ায় রুশ অভিযানের ল্য নিয়ে সৌদি আরব উৎকণ্ঠা প্রকাশ করেছে বলেও জানান তিনি। কিন্তু মস্কো বলেছে, তাকফিরি সন্ত্রাসীগোষ্ঠী আইএসআইএল এবং আল-কায়েদার সঙ্গে সম্পর্কিত গোষ্ঠী আন নুসরার মতো সন্ত্রাসী গোষ্ঠীগুলোই রুশ বিমান অভিযানের
লক্ষ্য

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া