adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অস্ট্রেলিয়া, যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রের সতর্কতায় প্রধানমন্ত্রীর দুঃখ প্রকাশ

bd-pic-of-press-conf-1_85161ডেস্ক রিপোর্ট : ইতালীয় নাগরিক হত্যার ঘটনায় অস্ট্রেলিয়া, যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্র বাংলাদেশে তাদের নাগরিকদের সতর্ক করায় দুঃখজনক বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, এই নিউইয়র্ক শহরেও আওয়ামী লীগ নেতা নজমুলকে হত্যা করেছে দুর্বৃত্তরা। তাই বলে কি এই সিটিতে রেড অ্যালার্ট জারি করেছিল? তিনি বলেন, বাংলাদেশই শুধু নয়, এখন বিশ্ব জুড়েই এমন ভীতির পরিবেশ তৈরির চেষ্টা চলছে।

মঙ্গলবার স্থানীয় সময় সন্ধ্যায় জাতিসংঘে বাংলাদেশ মিশনের বঙ্গবন্ধু মিলনায়তনে এক প্রেস ব্রিফিংয়ে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। তিনি বলেন, বাংলাদেশই শুধু নয়, এখন বিশ্বব্যাপী এমন সন্ত্রস্ত পরিস্থিতি তৈরির চেষ্টা চলছে। কিন্তু আমরা বাংলাদেশের মানুষ শান্তিতে বিশ্বাস করি। আমরা কোনো জঙ্গিবাদে বিশ্বাস করি না।


ঢাকায় ইতালীয় এক নাগরিক খুনের পেছনে বিএনপি-জামায়াতের হাত থাকতে পারে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
তিনি বলেন, ওই ঘটনার পর বিএনপি’র এক নেতা (ড. মঈন খান) যেভাবে কথা বলছেন, তাতে সন্দেহ হচ্ছে তিনি নিজেই এর সঙ্গে সংশ্লিষ্ট কি না। তাকে জিজ্ঞাসাবাদ করা হলে তা বেরিয়ে আসতে পারে।

উল্লেখ্য গতকাল মঙ্গলবার এক গোল টেবিল বৈঠকে ড. মঈন খান বলেছিলেন, পশ্চিমা বিশ্বকে জুজুর ভয় দেখিয়ে আওয়ামী লীগ সরকার অনেক কিছু লুটে নিয়েছে। সরকার পশ্চিমা বিশ্বের কাছে মৌলাবাদের কথা বলে যে খাল কেটেছে সেখানেই তারা ডুবেছে। তার প্রমাণ পেয়ে গেছে, গতকাল (সোমবার) রাতে নিরপরাধ বিদেশি নাগরিক হত্যার মাধ্যমে।

এদিকে নিউইয়র্কে অবস্থানরত প্রধানমন্ত্রী আজ জাতিসংঘ সাধারণ পরিষদের ৭০তম অধিবেশনে ভাষণ দেবেন। নিউইয়র্ক সময় দুপুর ১২টার আগে বা পরে তিনি ভাষণ দিবেন বলে আশা করা হচ্ছে।

তার ভাষণের খসড়ার সঙ্গে সংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছেন, জাতিসংঘের মঞ্চ থেকে আন্তর্জাতিক মহলের উদ্দেশে দেয়া তার ভাষণে বৈশ্বিক নিরাপত্তা, শাসন ব্যবস্থা, নারীর মতায়ন, দারিদ্র্য, অভিবাসী শ্রমিক, জলবায়ু পরিবর্তন, সহস্রাব্দ উন্নয়ন ল্যসমূহ (এমডিজি) এবং নতুন গৃহীত টেকসই উন্নয়ন ল্যসমূহ (এসডিজি) গুরুত্ব পাবে বলে ধারণা করা হচ্ছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া